Entertainment News

জয়ার ‘খাঁচা’ এ বার দেখবে কলকাতাও

আকরাম খান পরিচালিত এই ছবি ১৯৪৭ সালের দেশভাগের ঘটনা নিয়ে প্রখ্যাত ঔপন্যাসিক হাসান হাজিজুল হকের একই নামের একটি গল্প অবলম্বনে তৈরি হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ জুন ২০১৮ ১৯:৩৫
Share:

‘খাঁচা’র দৃশ্যে জয়া আহসান। ছবি: ফেসবুকের সৌজন্যে।

কখনও কলকাতা, কখনও বা বাংলাদেশ। দুই বাংলাতেই সমান তালে কাজ করছেন জয়া আহসান। কিন্তু তাঁর বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত কোনও কোনও ছবি সব সময় এ পার বাংলার দর্শক দেখতে পান না। তেমনই একটি ছবি ছিল ‘খাঁচা।’ তবে এ বার সে বাধা কেটে যাচ্ছে। আগামিকাল মঙ্গলবার নন্দনে বিকেল চারটেতে এই ছবিটি দেখতে পাবে সিনেপ্রেমী মানুষ।

Advertisement

আকরাম খান পরিচালিত এই ছবি ১৯৪৭ সালের দেশভাগের ঘটনা নিয়ে প্রখ্যাত ঔপন্যাসিক হাসান হাজিজুল হকের একই নামের একটি গল্প অবলম্বনে তৈরি হয়েছে। বারবার দেশত্যাগের চেষ্টা করে বাংলাদেশি একটি হিন্দু পরিবার। কিন্তু প্রতিবারই কোনও না কোনও বাধার সম্মুখীন হয়। আর এই টানাপড়েন নিয়েই ‘খাঁচা’র গল্প।

এ প্রসঙ্গে জয়া বলেন, ‘‘আমার অন্যতম একটি প্রিয় ছবি খাঁচা। এই সিনেমার বিষয় এখনও প্রাসঙ্গিক এবং সমসায়িক। আকরম খান পরিচালিত ও বাংলাদেশের প্রথম আলো পুরস্কারপ্রাপ্ত এই ছবিটি বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উত্সবে প্রদর্শিত এবং প্রশংসিত হয়েছে। আমি খুব ভাল লাগছে, কারণ এই ছবিটি এ বার কলকাতার মানুষও দেখতে পাবেন।’’

Advertisement

আরও পড়ুন, প্রদীপ সরকারের ছবিতে অভিনয় করছেন অম্বরীশ?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন