Entertainment News

আত্মহত্যা নয়, খুন হয়েছিলেন জিয়া?

জিয়া খান মৃত্যুরহস্যে নয়া মোড়। ২০১৩ সালের ৩ জুন জিয়া খান আত্মহত্যা করেছিলেন বলে তদন্তে দাবি করেছিল মুম্বই পুলিশ। কিন্তু জিয়া খানের মা রাবিয়া খানের নিয়োগ করা এক ব্রিটিশ ফরেন্সিক এক্সপার্ট দাবি করছেন, আত্মহত্যা নয়, জিয়াকে খুন করা হয়েছিল

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৬ ১৩:৫০
Share:

জিয়া খান মৃত্যুরহস্যে নয়া মোড়। ২০১৩ সালের ৩ জুন জিয়া খান আত্মহত্যা করেছিলেন বলে তদন্তে দাবি করেছিল মুম্বই পুলিশ। কিন্তু জিয়া খানের মা রাবিয়া খানের নিয়োগ করা এক ব্রিটিশ ফরেন্সিক এক্সপার্ট দাবি করছেন, আত্মহত্যা নয়, জিয়াকে খুন করা হয়েছিল।

Advertisement

জিয়ার আত্মহত্যার ঘটনায় মূল অভিযোগের তির ছিল তাঁর বয়ফ্রেন্ড এবং আদিত্য পাঞ্চোলির ছেলে সূর্য পাঞ্চোলির দিকে। গত বছর ডিসেম্বরে সুরজের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনে সিবিআই। কিন্তু জিয়ার মা বরাবরই দাবি করেছিলেন, তাঁর মেয়েকে খুন করা হয়েছিল। পরে বম্বে হাইকোর্টে সিবিআই-ও খুনের তত্ত্ব খারিজ করে দিয়েছিল।

প্রায় প্রথম থেকেই রাবিয়া সরকারি তদন্তে আস্থা না রেখে জিয়ার মৃত্যুর তদন্তের জন্য এক ব্রিটিশ ফরেন্সিক এক্সপার্টকে নিয়োগ করেছিলেন। সম্প্রতি সেই বিশেষজ্ঞ দাবি করেন, মৃতদেহের মুখে এবং গলায় আঘাতের চিহ্ন ছিল। যা প্রমাণ করে, জিয়া আত্মহত্যা করেননি, তাঁকে খুনই করা হয়েছিল। আগামিকাল ওই রিপোর্ট মুম্বইয়ের এক আদালতে রাবিয়া জমা দেবেন। তা কতটা গুরুত্ব পায় সেটাই এখন দেখার।

Advertisement

আরও পড়ুন: দুর্গোৎসবের নতুন স্বাদ আনন্দ উৎসবে

আরও পড়ুন: আলতা-সিঁদুরে অপরূপা মা দুর্গা আসছেন ট্র্যাডিশন মেনেই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন