মুনাফার দৌড়ে তৃতীয় ‘জুরাসিক ওয়ার্ল্ড’

যাকে বলে ধুন্ধুমার ব্যবসা! বক্স অফিসের মোট কালেকশনের নিরিখে তিন নম্বরে উঠে এল ‘জুরাসিক ওয়ার্ল্ড’। দুনিয়া জোড়া ব্যবসায় এখনও পর্যন্ত ১.৫২ বিলিয়ন মার্কিন ডলার তুলেছে ছবিটি। মুনাফার দৌড়ে পিছনে ফেলে দিয়েছে ‘দ্য অ্যাভেনজার্স’-কে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৫ ০০:০০
Share:

যাকে বলে ধুন্ধুমার ব্যবসা! বক্স অফিসের মোট কালেকশনের নিরিখে তিন নম্বরে উঠে এল ‘জুরাসিক ওয়ার্ল্ড’। দুনিয়া জোড়া ব্যবসায় এখনও পর্যন্ত ১.৫২ বিলিয়ন মার্কিন ডলার তুলেছে ছবিটি। মুনাফার দৌড়ে পিছনে ফেলে দিয়েছে ‘দ্য অ্যাভেনজার্স’-কে। ‘জুরাসিক ওয়ার্ল্ড’-এর আগে এই মুহূর্তে রয়েছে জেমস ক্যামেরনের ‘অবতার’ এবং ‘টাইটানিক’।

Advertisement

তবে ‘জুরাসিক ওয়ার্ল্ড’ এই দু’টি ছবিকে আর চ্যালেঞ্জের মুখে ফেলতে পারবে না বলে মনে করা হচ্ছে। কেননা, আমেরিকা এবং চিন— অর্থাৎ সবচেয়ে বড় দু’টি বাজারে টিকিট বিক্রি পড়তির দিকে। আগামী ৫ অগস্ট জাপানে মুক্তি পাবে ছবিটি। ফলে ‘টাইটানিক’-এর ২.১৮ বিলিয়ন বা ‘অবতার’-এর ২.৭৯ বিলিয়ন মার্কিন ডলারের রেকর্ড এই ছবিটির পক্ষে অতিক্রম করা সম্ভব কি না, তা নিঃসন্দেহে বড় প্রশ্ন।

যদিও, ইউনিভার্সাল পিকচার্সের মুখে হাসি ফুটিয়েছে অতিকায় প্রাগৈতিহাসিক প্রাণীরা। চলতি বছরে ইউনিভার্সালের দু’টি ছবি ১ বিলিয়ন ডলারের বেশি ব্যবসা করেছে। ক্রিস প্র্যাট, ব্রাইস ড্যালাস হাওয়ার্ড ও ভারতের ইরফান খান অভিনীত ‘জুরাসিক ওয়ার্ল্ড’ ছাড়া এই তালিকায় রয়েছে ‘ফিউরিয়াস সেভেন’-ও। এর আগে ইউনিভার্সালের কোনও ছবি ১ বিলিয়নের সীমারেখা অতিক্রম করতে পারেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন