Kajol no Kissing Policy

৩১ বছরের নিয়মভঙ্গ, পর্দায় কোন অভিনেতার ঠোঁটে ঠোঁট রাখলেন কাজল!

বড় পর্দায় কখনও কোনও নায়কের ঠোঁটে ঠোঁট রাখেননি। ‘নো কিসিং পলিসি’-তে বিশ্বাসী ছিলেন এত দিন। এ বার কার জন্য সেই নিয়ম ভাঙলেন কাজল?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ২১:৪৭
Share:

অভিনেত্রী কাজল। ছবি : সংগৃহীত।

শাহরুখ খান থেকে সঞ্জয় দত্ত। বলিউডের তাবড় নায়কদের সঙ্গে অভিনয়। তা ছাড়া নিজের স্বামী অজয় দেবগনের সঙ্গেও কাজ করেছেন কাজল। তবে একটি কাজ থেকে বিরত ছিলেন বরাবর, সেটি হল পর্দায় চুম্বন। এ বার সেই নিয়ম ভাঙলেন অভিনেত্রী। বড় পর্দায় কোনও দিন কোনও নায়কের ঠোঁটে ঠোঁট না ছোঁয়ালেও ওটিটি-তে পা রাখতেই অন্য রূপ অভিনেত্রীর।

Advertisement

‘দ্য ট্রায়াল’ সিরিজ়ের দৃশ্য। ছবি : সংগৃহীত।

সম্প্রতি ‘লাস্ট স্টোরিজ় ২’-এর চতুর্থ গল্পে দেবযানী সিংহ নামের এক চরিত্রে অভিনয় করেছেন কাজল। বৈবাহিক ধর্ষণের শিকার সে। এই সিরিজে সহ অভিনেতা কুমুদ মিশ্রের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা গিয়েছে তাঁকে। সেই সঙ্গে প্রত্যক্ষ চুম্বনের দৃশ্যেও দেখা গেল অভিনেত্রীকে। টেলি অভিনেতা আলি খানের সঙ্গে চুম্বন অভিনেত্রীর। কাজলের সঙ্গে চুম্বনের দৃশ্যে অভিনেতা জানান, একটা বিলাসবহুল হোটেলের ঘরে দৃশ্যটি শট নেওয়া হয়। পরিচালক প্রথমেই জানতে চেয়েছিলেন, ক্লোজ সেটের দরকার কি না। অর্থাৎ শটের খাতিরে যে ক'জন প্রয়োজন, সেই ক'জনই থাকবেন। আলি বলেন, ‘‘এই দৃশ্যে অভিনয় করতে কোনও রকম কুণ্ঠা বোধ করিনি আমরা। বেশ কয়েক বার মহড়ার পর টেক দিলাম আমরা। শট শেষে মনিটরে গিয়ে দেখে নিই সব ঠিকঠাক আছে কি না। তার পর পরবর্তী শটের প্রস্তুতিতে লেগে পড়ি।’’

বহু দিন পর পর্দায় ফিরেছেন কাজল। ওটিটি সিরিজেও দেখা গিয়েছে তাঁকে। আমেরিকান সিরিজ় ‘দ্য গুড ওয়াইফ’-এর ভারতীয় সংস্করণ ‘দ্য ট্রায়াল’-এ মুখ্য ভূমিকায় রয়েছেন তিনি। ‘দ্য ট্রায়াল’ সিরিজ়ে দেখা যায়, আইনজীবী নয়নিকা সেনগুপ্তের ভূমিকায় অভিনয় করেছেন কাজল। সিরিজ়ে দম্পতির ভূমিকায় অভিনয় করেছেন কাজল ও বাঙালি অভিনেতা যিশু সেনগুপ্ত। সেই দাম্পত্য জীবনেই হঠাৎ ঝড় ওঠে। স্বামীর কুকীর্তি ফাঁস হয়ে যায় স্ত্রীর সামনে। স্বামীর অপরাধের জেরে বিপর্যস্ত নয়নিকার সংসার, আতঙ্কে জীবন কাটাচ্ছে তাঁদের সন্তানরাও। এই অবস্থায় সংসারের হাল ধরে নয়নিকা নিজে। এমনই এক গল্পের আধারে বোনা হয়েছে ‘দ্য ট্রায়াল’-এর চিত্রনাট্য। ১৪ জুলাই থেকে হটস্টার ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে সিরিজ়টি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন