Aamir Khan

Kangana-Aamir: কঙ্গনার কটাক্ষের তিরে এ বার বিদ্ধ আমির, ‘লাল সিংহ চড্ডা’কে ঘিরে নতুন অভিযোগ

ছবি ‘বয়কট’-এর আঁচ না কমতেই আবার অভিযোগ, এই ছবি নেতিবাচক। আর এর জন্য দায়ী আমির খান।

Advertisement

সংবাদসংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৮:২৫
Share:

‘মিস্টার পারফেকশনিস্ট’-কে নিয়ে বলিউডে এখন বিতর্ক তুঙ্গে। বিশেষ করে আমির অভিনীত ‘লাল সিংহ চড্ডা’কে নিয়ে বিতর্কের আগুন যেন বেড়েই চলেছে। এ বার অভিনেত্রী কঙ্গনা রানাউত ক্ষোভ উগরে দিলেন ‘লাল সিংহ চড্ডা’র নায়কের বিরুদ্ধে।কঙ্গনার মন্তব্য, ‘‘লাল সিংহ চড্ডাকে ঘিরে যা হচ্ছে, সবটাই আমিরের পূর্ব পরিকল্পিত। ছবিকে ঘিরে রয়েছে নেতিবাচকতা, সেই কারণেই ছবি বয়কটের অভিযোগও উঠেছে। এই সব কিছুর জন্যই দায়ী আমির।’’ বলিউডের ছবি প্রসঙ্গে কঙ্গনার মতামত, হলিউডের গল্প মানেই যে ছবি সফল হবে, এটা ভাবা ভুল। এই বছর কোনও বড় সড় সাফল্যের মুখ দেখতে পাবে না মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রি। একমাত্র দক্ষিণের ছবিই ধরে রাখতে পেরেছে তাদের সাফল্য, এমনটাই মনে করেন অভিনেত্রী।

Advertisement

আমির অভিনীত ‘লাল সিংহ চড্ডা’ হলিউডের ছবি, ‘ফরেস্ট গাম্প’ থেকে অনুপ্রাণিত। ছবি নিয়ে আশাবাদী নায়ক। কিন্তু বেশ কিছু দিন ধরে ছবিকে ঘিরে বিতর্ক ও প্রতিবাদে হতাশ অভিনেতা। এই ছবিকে ঘিরে নেতিবাচকতা বাড়ছে বলে সংবাদমাধ্যমের কাছে দুঃখপ্রকাশ করেছেন ‘লগান’-এর নায়ক। সেই মন্তব্যর প্রেক্ষিতেই বিস্ফোরক কঙ্গনা। অভিনেত্রী দাবি, এই ছবিকে নিয়ে যা হচ্ছে সবটাই আমিরের ‘মস্তিষ্কপ্রসূত’।২০১৫-য় আমিরের এক মন্তব্যের প্রসঙ্গে টেনে কঙ্গনা বলেন, ‘‘হিন্দি ছবি বানাতে হলে আগে বুঝতে হবে, দর্শক কী চায়। হিন্দু, মুসলিম প্রসঙ্গ টেনে আনলেই ছবি সফল হবে এমনটা ভাবা ঠিক নয়। খারাপ অভিনয় বা ছবির ব্যর্থতা ঢাকতে দয়া করে ধর্ম বা মতাদর্শের দোহাই দেবেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন