Kartik Aaryan

সব প্রস্তুতি ছিল তুঙ্গে, কিন্তু কার ভয়ে ছবির মুক্তির দিন পিছিয়ে দিলেন কার্তিক আরিয়ান?

বড় পর্দায় ফিরে এসেছে শাহরুখ ম্যাজিক। নিজের রেকর্ড নিজেই ভাঙছে ‘পাঠান’। এ বার শাহরুখের প্রতি সম্মান জানিয়ে বড় সিদ্ধান্ত নিলেন কার্তিক আরিয়ান।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৩:৩৯
Share:

শাহরুখের জন্য যে কাজটি করলেন কার্তিক। ছবি: সংগৃহীত।

করোনা অতিমারির পরবর্তী সময়ে যাঁর ছবি কড়া টক্কর দিয়েছিল দক্ষিণী ছবিগুলিকে, তিনি কার্তিক আরিয়ান। পর পর বেশ কয়েকটা হিট তাঁকে হিন্দি ছবির ‘স্টার’-এর তকমা দিয়েছে। দিন দিন জনপ্রিয়তা বাড়ছে অভিনেতার। এই মুহূর্তে হিন্দি সিনে জগৎ পাঠানময়। তাঁর মধ্যেই ‘পাঠান’-কে সরিয়ে কার্তিকের ছবি ‘শেহজ়াদা’-র ট্রেলার ইউটিউবে ট্রেন্ডিং-এ ছিল শীর্ষে। এমনিতেই শাহরুখ খানের প্রতি কার্তিকের অনুরাগের কথা কারও অজানা নয়। এ বার শাহরুখের প্রতি সম্মান জানিয়ে কোন কাজটি করলেন পর্দার ‘শেহজ়াদা’? পঞ্চম দিনে দেশে ও দেশের বাইরে, সবর্ত্র ‘পাঠান’ ঝড় অব্যাহত। ৫০০ কোটিরও বেশি টাকার ব্যবসা করে ফেলেছে বিশ্ব জুড়ে। ১০০টি দেশে ৮ হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। তার মধ্যে ভারতেই ৫ হাজারের বেশি প্রেক্ষাগৃহ রয়েছে। এ ছাড়াও বিদেশের মাটিতে যে বিপুল ব্যবসা করেছে এই ছবি, তা এক কথায় হিন্দি সিনেমায় প্রথম। ‘পাঠান’ ব্যবসায় যাতে কোনও রকম কোপ না পড়ে সে কথা ভেবেই নিজের ছবির মুক্তি পিছিয়ে দিলেন কার্তিক।

Advertisement

১০ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল এই ‘শেহাজ়াদা’র। এ বার তারিখ বদলে ১৭ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে এই ছবি। তবে ‘পাঠান’-এর বাজারের কথা ভেবে এ কাজ করলেন, না কি নিজের ছবির ব্যবসা ঠিকমতো হবে না বলে ভয়ে পিছিয়ে দিলেন মুক্তির তারিখ, তা ভেবে দেখার বিষয় বইকি। ‘পাঠান’-এর সঙ্গে মুক্তি পেয়েছিল ‘গান্ধী ভার্সেস গডসে’। সমীক্ষা বলছে, এক সপ্তাহে এ ছবির ঝুলি প্রায় শূন্য। দর্শক না থাকায় বেশির ভাগ প্রেক্ষাগৃহ থেকেই তুলে নেওয়া হবে ছবিটি। একই পরিস্থিতিতে হয়তো পড়তে চান না কার্তিক।

রোহিত ধওয়ান পরিচালিত এই ছবির হাত ধরেই এ বারে কেরিয়ারের নতুন মোড়ে উপস্থিত কার্তিক। এই ছবির মাধ্যমেই প্রযোজক হিসাবে মায়ানগরীতে অভিষেক ঘটছে তাঁর। সুপারহিট তেলুগু ছবি ‘আলা বৈকুণ্ঠপুরমলো’ ছবিটির হিন্দি রিমেক ‘শেহ়জ়াদা’। মূল ছবিতে অভিনয় করেছিলেন অল্লু অর্জুন এবং পূজা হেগড়ে। হিন্দি রিমেকে কার্তিক ছাড়াও রয়েছেন কৃতি শ্যানন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন