ফেলিনি পুরস্কার জিতলেন কৌশিক গঙ্গোপাধ্যায়

ইউনেস্কোর ঐতিহ্যবাহী ফেলিনি পুরস্কার পাচ্ছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। প্রথম ভারতীয় পরিচালক হিসেবে বিখ্যাত ইতালীয় পরিচালক ফেডেরিকো ফেলিনির নামাঙ্কিত এই পুরস্কার পেলেন কৌশিকবাবু। গোয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে এই পুরস্কার জেতেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৫ ১১:০৬
Share:

ইউনেস্কোর ঐতিহ্যবাহী ফেলিনি পুরস্কার পাচ্ছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। প্রথম ভারতীয় পরিচালক হিসেবে বিখ্যাত ইতালীয় পরিচালক ফেডেরিকো ফেলিনির নামাঙ্কিত এই পুরস্কার পেলেন কৌশিকবাবু। গোয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে এই পুরস্কার জেতেন তিনি। সোমবার উত্সবের শেষ দিনে তাঁর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। বাংলার ‘সিঙ্গল স্ক্রিন থিয়েটার’ উপর বানানো তাঁর সিনেমাওয়ালা ছবিটির জন্য এই পুরস্কার পেয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়।

Advertisement

পুরস্কার জিতে কী বলছেন কৌশিকবাবু?

‘প্রথম ভারতীয় পরিচালক হিসেবে এরকম একটি পুরস্কার জিতে সত্যিই আনন্দিত। এর আগে এই পুরস্কার জিতেছেন ক্লিন্ট ইস্টউড মতো পরিচালক। তাই এই পুরস্কার জেতা সত্যিই গৌরবের।’—বলেন কৌশিকবাবু। সিনেমাওয়ালার সঙ্গে আরও তিনটি ভারতীয় ছবিও এই পুরস্কারের দৌড়ে ছিল। কিন্তু শেষে বাজিমাত করে সিনেমাওয়ালাই।

Advertisement

পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত ছবিটির মুক্তি পাওয়ার কথা আগামী বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন