Kharaj Mukherjee

Kharaj-Rituparna: ‘অমৃতি’ নন, ঋতুপর্ণা ইন্ডাস্ট্রির লক্ষ্মী, নায়িকার কাছে ক্ষমা চেয়ে বললেন খরাজ

খরাজ মুখোপাধ্যায় নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তকে ‘অমৃতি’র সঙ্গে তুলনা করেন। খরাজের এই মন্তব্যে জোর শোরগোল পড়ে যায় চারদিকে। সংবাদমাধ্যম প্রশ্ন তোলে, তা হলে কি ঘুরিয়ে অভিনেত্রীকে ‘জিলিপির মতোই প্যাঁচালো’ বললেন খরাজ? সেই মন্তব্যের পরে ঋতুপর্ণার কাছে ক্ষমা চাইলেন অভিনেতা। পোস্ট দিলেন ফেসবুকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৩:০১
Share:

ঋতুপর্ণা-খরাজ

সামান্য রসিকতা করেছিলেন খরাজ মুখোপাধ্যায়। তাতেই তিল থেকে তাল। নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের আগামী ছবি ‘বেলাশুরু’র প্রচারে ছবির প্রত্যেক অভিনেতাকে তিনি মিষ্টির নামে ডেকেছিলেন। সে রকমই বলতে বলা হয়েছিল অভিনেতাকে। সেই অনুযায়ী, খরাজ ঋতুপর্ণা সেনগুপ্তকে অমৃতির সঙ্গে তুলনা করেন। খরাজের এই মন্তব্যে জোর শোরগোল। সংবাদমাধ্যম প্রশ্ন তোলে, তা হলে কি ঘুরিয়ে অভিনেত্রীকে ‘জিলিপির মতোই প্যাঁচালো’ বললেন খরাজ?

দিন এগিয়েছে। বিতর্ক বেড়েছে। ঋতুপর্ণার নামে কটাক্ষের বানভাসি নেটমাধ্যম। অবশেষে আবারও মুখ খুললেন খরাজ। সোমবার, সপ্তাহের প্রথম দিন ভিডিয়ো ঝলকে সরাসরি অভিনেত্রীর কাছে ক্ষমা চাইলেন তিনি। বললেন, ‘‘ইন্ডাস্ট্রির ব্যস্ততম নায়িকা ঋতুপর্ণা। উত্তমকুমারের মৃত্যুর পর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, দেবশ্রী রায়, তাপস পাল, অভিষেক চট্টোপাধ্যায়রা মিলে বাংলা বিনোদন দুনিয়াকে এগিয়ে নিয়ে গিয়েছেন। তাই আজও অভিনেত্রী আমার চোখে ‘দেবী লক্ষ্মী'।’’

Advertisement

খরাজ একই সঙ্গে দুঃখপ্রকাশ করেন, তাঁর ছোট্ট মন্তব্যের কারণে অযথা কটাক্ষের শিকার হতে হয়েছে বড় পর্দার ‘পারমিতা’কে। অভিনেতার পাল্টা প্রশ্ন, অনেকেই বলেন ‘বুম্বাদা’ বা ঋতুপর্ণা নাকি বাড়তি প্রতিপত্তি খাটিয়ে ইন্ডাস্ট্রিতে টিকে রয়েছেন। অনেককে উঠতে দেননি। ওঁদের পাশাপাশি আরও অনেক অভিনেতা, অভিনেত্রী কাজ করতে এসেছিলেন। তাঁদের সামনেও এই একই রাস্তা খোলা ছিল। তাঁরা কেন তাঁদের প্রভাব বিস্তার করতে পারলেন না?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন