Don 3 update

রণবীরের সুপারিশেই ‘ডন ৩’ ছবিতে কিয়ারা, কত কোটি পারিশ্রমিক পাচ্ছেন অভিনেত্রী?

জীবনের সব থেকে বড় অঙ্কের পারিশ্রমিক প্রাপ্ত হতে চলেছে কিয়ারা, সৌজন্যে ‘ডন ৩’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৯:২১
Share:

(বাঁ দিকে) রণবীর সিংহ, কিয়ারা আডবাণী। ছবি: সংগৃহীত।

ফারহান আখতারের পরিচালনায় তৈরি হচ্ছে ‘ডন ৩’। বলিউডের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজ়ি হল ‘ডন’।২০০৬ সালে পরিচালক ফারহান শাহরুখ খানকে নিয়ে বানান ‘ডন’, যা ছিল ১৯৭৮ সালে মুক্তিপ্রাপ্ত অমিতাভ বচ্চন, জ়িনাত আমন অভিনীত একই নামের ছবির পুনর্নির্মাণ। তার পর ২০১১ সালে ‘ডন ২’। দু’টি ছবিই বাণিজ্যসফল। ‘ডন’-এর তৃতীয় পর্বটিতেও ফারহান চেয়েছিলেন শাহরুখকে। কিন্তু শাহরুখ রাজি হননি। শাহরুখ প্রস্তাব ফেরানোয় ‘ডন ৩’-এর জন্য রণবীরকে নির্বাচিত করেন ফারহান। ‘ডন’ ফ্র্যাঞ্চাইজ়ির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র রোমা। ‘ডন’ ও ‘ডন ২’ ছবিতে রোমার চরিত্রে দেখা গিয়েছিল প্রিয়ঙ্কা চোপড়া জোনাসকে। ২০০৬ সালে ফারহানের ‘ডন’ ছবিতে প্রথম একসঙ্গে কাজ করেন শাহরুখ ও প্রিয়ঙ্কা। তার পরে ২০১১ সালে ‘ডন ২’ ছবিতেও নিজেদের চরিত্রে ফেরেন তাঁরা। সেই সময়েই কানাঘুষো শোনা যায়, পর্দার বাইরে দুই তারকার সম্পর্কের সমীকরণ নিয়ে। এ বার শাহরুখের জুতোয় পা গলালেন রণবীর। রোমের চরিত্রে চূড়ান্ত করা হয়েছে কিয়ারা আডবাণীকে। তাও নাকি রণবীরের সুপারিশেই। এ বার এই চরিত্রের জন্যই নিজের জীবনের এখনও পর্যন্ত সর্বোচ্চ পারিশ্রমিক পেতে চলেছেন কিয়ারা।

Advertisement

‘ডন ৩’-এর জন্য কোমর বেঁধে নামছেন ছবির প্রযোজকরা। বলিউডে বেশি বাজেটের সিনেমা তৈরি হয়েছে এর আগেও। কিন্তু পুরনো ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় পর্বের জন্য যে বাজেট ধরা হয়েছে, তা নাকি সত্যিই অনেকটাই বেশি। সাধারণত শুটিং শুরুর আগে ছবি তৈরি করতে ঠিক কত টাকা খরচ হবে, তা নিশ্চিত ভাবে বলা যায় না। তবে শোনা যাচ্ছে, ‘ডন ৩’ তৈরি করতে প্রায় ২৭৫ কোটি টাকার একটা বাজেট তৈরি করা হয়েছে। এই ছবির জন্য কিয়ারা পাচ্ছেন প্রায় ১৩ কোটি টাকা। যদিও এই বিষয়ে অভিনেত্রীর তরফে নিশ্চিত কিছু জানানো হয়নি। খুব শীঘ্রই ‘ওয়ার ২’ ছবিতে কিয়ারাকে দেখা যাবে হৃতিক রোশন ও জুনিয়ার এনটিআরের সঙ্গে। সেখানেও এমন পারিশ্রমিক পাচ্ছেন না, যা ‘ডন ৩’-এর জন্য দেওয়া হচ্ছে তাঁকে। ২০১৬ সালে কেরিয়ারের শুরু কিয়ারার। ১০ বছর পার করার আগেই কিয়ারার কেরিয়ারে নতুন উড়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন