Entertainment news

ফিল্মে অভিনয়ের প্রায় সুযোগই পান না এক সময়ের জনপ্রিয় অভিনেতা মোহনীশ, কেন জানেন?

এমন একজন ভাল অভিনেতার থেকে কেন বলিউড মুখ ফিরিয়ে নেয়? কেন বহুদিন কোনও কাজ পাননি তিনি?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২০ ১২:০৮
Share:
০১ ১৩

সলমন খানের থেকেও ৫ বছর আগে বলিউডে প্রবেশ। অভিনয়ে পারদর্শিতার পাশাপাশি হ্যান্ডসমও ছিলেন। তা সত্ত্বেও অভিনয় জগতে খানদের থেকে অনেকটাই পিছনের সারিতে চলে গিয়েছে তাঁর নাম। তিনি মণীশ বহেল। নিজেকে অবশ্য মোহনীশ বলাই পছন্দ করেন তিনি।

০২ ১৩

সলমন খান এখনও চুটিয়ে কাজ করে চলেছেন। অথচ মোহনীশের হাতে তেমন উল্লেখযোগ্য কিছু কাজ নেই। কাজ না পাওয়ার কথা কয়েক বছর আগে এক সাক্ষাৎকারে নিজেই জানান তিনি।

Advertisement
০৩ ১৩

এমন একজন ভাল অভিনেতার থেকে কেন বলিউড মুখ ফিরিয়ে নিল? কেন এখন আর সে ভাবে কাজ পান না মোহনীশ?

০৪ ১৩

১৯৬১ সালে মুম্বইয়ে জন্ম অভিনেত্রী নুতনের ছেলে মোহনীশের। অভিনেত্রী একতা সোহিনি তাঁর স্ত্রী। ২৭ বছরের বিবাহিত জীবনে তাঁদের দুই সন্তান।

০৫ ১৩

মোহনীশ বহলের ডেবিউ ১৯৮৩-র ফিল্ম ‘বেকরার’-এ। বক্স অফিসে চলেনি ফিল্মটি। তাঁর দ্বিতীয় ফিল্ম ‘তেরী বাহোঁ মেঁ’ও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। ১৯৮৯ এর ফিল্ম ‘ম্যায়নে প্যার কিয়া’ ছিল অভিনয় জগতে তাঁর টার্নিং পয়েন্ট।

০৬ ১৩

নয়ের দশকে তিনি খুবই জনপ্রিয় হয়ে উঠেছিলেন। প্রচুর ফিল্মের অফার পেতে শুরু করেন। এমন সময়ও ছিল যখন সলমন খানের চেয়েও তাঁর হাতে বেশি ফিল্মের অফার ছিল। বহু ফিল্মে তিনি সলমনের দাদার ভূমিকায় অভিনয় করেছেন।

০৭ ১৩

২০০০ সালের পর থেকে আচমকাই যেন কেরিয়ার নিয়ে তাঁর ব্যস্ততা কমতে লাগল। বছরে মাত্র একটা করে ফিল্মের অফার পেতে শুরু করলেন তিনি। তাও তেমন উল্লেখযোগ্য চরিত্র নয়।

০৮ ১৩

এর মধ্যে ২০০৪ সালে একটাও ফিল্ম তাঁর হাতে ছিল না। তারপর ২০০৭ থেকে ২০০৯ সালও কোনও ফিল্ম করেননি তিনি। এর মাঝের এই বছরগুলোতে একটা করে ফিল্ম করেছেন মাত্র।

০৯ ১৩

এরপর ২০১০-এ দুটো ফিল্মে অভিনয় করেন। কিন্তু ২০১০-এর পর থেকে ২০১৪ পর্যন্ত ফের কোনও সুযোগ পাননি। ২০১৪-র ফিল্ম ‘জয় হো’-তে অভিনয় করেন। তারপর টানা ৫ বছর তাঁর হাতে আর কোনও কাজ ছিল না।

১০ ১৩

এখনও পর্যন্ত তাঁর শেষ ফিল্ম ‘পানিপত’। ২০১৯-এ মুক্তি পায় ফিল্মটি। বহু দিন পর এই ফিল্মে যদিও তিনি উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করার সুযোগ পান।

১১ ১৩

এক সময়ের ব্যস্ত অভিনেতা মোহনীশ বহলের হাতে তেমন কোনও কাজ নেই কেন? এক সাক্ষা ৎকারে তিনি দাবি করেছিলেন, নয়ের দশকে প্রচুর ফিল্ম তৈরি হত। এখন তুলনায় প্রতি বছর অনেক কম ফিল্ম মুক্তি পায়।

১২ ১৩

আরও একটি কারণ, ইন্ডাস্ট্রিতে প্রচুর স্টার কিড চলে এসেছে। ফলে প্রতিযোগিতাও অনেক বেড়ে গিয়েছে। ফিল্মে নতুন মুখ নেওয়ার একটা ট্রেন্ডও চলছে। এ সব কারণেই হাতে খুব একটা কাজ নেই মোহনীশের।

১৩ ১৩

তবে আজীবন বিতর্ক থেকে দূরে থাকা মোহনীশ তাতে খুব একটা বিচলিত নন। স্ত্রী এবং সন্তানদের নিয়ে ব্যস্ত সময়ই কাটাচ্ছেন তিনি। পাশাপাশি টেলিভিশনেও সমানতালে কাজ করে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement