KRK

‘পাঠান’ সফল হলে ছবির সমালোচনা করাই ছেড়ে দেবেন! প্রতিজ্ঞা করলেন কমল

কখনও শাহরুখ, কখনও আমির খান, কখনও আবার সলমন খান— বলিউডের খানেদের মুণ্ডপাত না করে তিনি কি আর বেশি দিন চুপচাপ বসে থাকতে পারেন!

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৫:৪৬
Share:

যদি শাহরুখের আসন্ন ছবি ‘পাঠান’ বক্স অফিসে ব্যর্থ না হয়, তবে কোনও ছবি নিয়ে আর একটিও কথা বলবেন না তিনি। কমলের এই মন্তব্যে ফের শোরগোল। ফাইল চিত্র।

সমালোচনা আর করবেন না— ফের প্রতিজ্ঞা করলেন কমল আর খান (কে আর কে)। তবে এক শর্তে। এ বার তিনি বাজি ধরলেন শাহরুখ খানে। ঘোষণা করলেন, যদি শাহরুখের আসন্ন ছবি ‘পাঠান’ বক্স অফিসে ব্যর্থ না হয়, তবে কোনও ছবি নিয়ে আর একটিও কথা বলবেন না তিনি। কমলের এই মন্তব্যে ফের শোরগোল। কানাঘুষো শোনা যায়, কেআরকে-র সব কথাই নাকি ফলে যায়!

Advertisement

কখনও শাহরুখ, কখনও আমির খান, কখনও আবার সলমন খান— বলিউডের খানেদের মুণ্ডপাত না করে তিনি কি আর বেশি দিন চুপচাপ বসে থাকতে পারেন! ‘লাল সিংহ চড্ডা’-র ভরাডুবিতে যেমন কেআরকে-র পোয়াবারো দেখা গিয়েছিল, তেমনই অবশ্য ক্যাটরিনা কইফের ‘ফোন ভূত’ মুক্তির আগেও ভবিষ্যদ্‌বাণী করতে দেখা গিয়েছিল বলিউডের এই স্বঘোষিত সমালোচককে। দেখা যায়, ‘ফোন ভূত’ সে ভাবে চলেনি। তবে কি, নতুন বছরে শাহরুখের বহুপ্রতীক্ষিত ‘পাঠান’ও ব্যর্থ হতে চলেছে? ভেবেই মনখারাপ অনুরাগীদের। সব রাগ গিয়ে পড়ে কমলের উপরই। এর আগেও যদিও ‘পাঠান’ নিয়ে মন্তব্য করেছিলেন কমল। সাফ বলেন, “চূড়ান্ত ব্যর্থ হবে এই ছবি। শাহরুখের কেরিয়ারও ডুবে যাবে।”

বিতর্কিত টুইট-কাণ্ডে কেআরকে জামিন পেয়েছেন গত সেপ্টেম্বরেই। ফের তাঁকে স্বমহিমায় দেখে বিরক্ত দর্শক। যদিও আগে বহু বার জানিয়েছেন আর সমালোচনা করবেন না। কিন্তু বার বার ফিরে আসেন। গত ২ অগস্টই সমালোচনার কাজে ‘ইস্তফা দেওয়া’র কথা ঘোষণা করেছিলেন কমল। জানিয়েছিলেন ‘লাল সিংহ চড্ডা’-র পর বলিউডকে নিস্তার দেবেন তিনি। কিন্তু বলিউডের মন্দার দিনে ঢুকে পড়ার লোভ সামলাতে পারেননি। ‘বিক্রম বেধা’-র পর টুইটার ছাড়বেন বলে জানান। এ দিকে তার নামগন্ধ নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন