Lata Mangeshkar

লতা মঙ্গেশকরের মৃত্যুর বছর পার, এ বার সুরসম্রাজ্ঞীর কোন ইচ্ছে পূরণ করল তাঁর পরিবার

মৃত্যুর আগে নিজের উইলেই শেষ ইচ্ছার কথা লিখে গিয়েছিলেন লতা। সুরসম্রাজ্ঞীর সেই ইচ্ছে পূরণ করল পরিবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৪:৫৮
Share:

লতা মঙ্গেশকর। ছবি: সংগৃহীত।

২০২২ সালের ৬ ফেব্রুয়ারি প্রয়াত হন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তাঁর মৃত্যুর এক বছর পর ভারতীয় সঙ্গীতজগতের এই কিংবদন্তী শিল্পীর শেষ ইচ্ছে পূরণ করল তাঁর পরিবার। মৃত্যুর আগে নিজের উইলেই শেষ ইচ্ছার কথা লিখে গিয়েছিলেন লতা। এ বার তাঁর সেই ইচ্ছে পূরণ করলেন তাঁর বোন উষা মঙ্গেশকর।

Advertisement

বরাবরই ঈশ্বরবিশ্বাসী। একাধিক ভক্তিমূলক গান গেয়েছেন তিনি। হিন্দি, মরাঠি, তামিল, তেলুগু, বাংলা একাধিক ভাষায় ভক্তিগীতি গেয়েছেন। তবে তিরুপতির প্রতি তাঁর অনুরাগ ছিল একটু বেশি। তাই শিল্পীর ইচ্ছে ছিল তিরুমালা তিরুপতি দেবস্থানম অর্থাৎ তিরুপতির মন্দিরের ট্রাস্টি বোর্ডে কিছু অর্থ দান করবেন। এমনকি, তিনি নিজের উইলেও সে কথা লিখে যান। সেই মতো তাঁর বোন উষা মঙ্গেশকর ১০ লাখ টাকার চেক তুলে দেন তিরুপতি মন্দিরের উচ্চপদস্থ আধিকারিক ও চেয়ারম্যানের হাতে।

ভেঙ্কটেশ্বরের ভক্ত ছিলেন লতা। তিরুপতি ট্রাস্টি বোর্ডের সঙ্গে বরাবরই যোগাযোগ ছিল তাঁর। লতা মঙ্গেশকর প্রায় ১০টি র মতো সংকীর্তন গেয়েছেন তিরুমালা তিরুপতি দেবস্থানমের হয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন