Cinema

মহেশের কর্তব্য

পরিচালক তাঁর দেওয়া বিবৃতিতে বলেছেন, ‘‘ওই অনুষ্ঠানের প্রস্তাব পাওয়ার পরে জানিয়েছিলাম, নভেম্বরের আগে কিছু বলতে পারব না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২০ ০২:২৫
Share:

মহেশ

বিতর্ক তাঁর নামের সঙ্গে সমার্থক। দীর্ঘ কুড়ি বছর পরে পরিচালনায় ফিরেছেন মহেশ ভট্ট। তাঁর ছবি ‘সড়ক টু’-এর ট্রেলারে চরম নেতিবাচক প্রতিক্রিয়া বুঝিয়ে দেয়, তাঁর সময় ভাল যাচ্ছে না। এই পরিস্থিতিতে আরও একটি বিতর্কে নাম জড়িয়েছিল পরিচালকের। তবে জাতীয় মহিলা কমিশনের দফতরে মঙ্গলবার হাজিরা দিয়ে মামলাটির নিষ্পত্তি করেছেন পরিচালক। একটি বেসরকারি সংস্থার প্রোমোটার সানি বর্মার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন যোগিতা ভায়ানা, যিনি ‘পিপল এগেনস্ট রেপস ইন ইন্ডিয়া’ সংস্থার প্রতিষ্ঠাতা। সানির সংস্থা নভেম্বরে একটি ট্যালেন্ট হান্ট অনুষ্ঠানের আয়োজন করেছে, যেখানে মুখ্য অতিথি হওয়ার কথা ছিল মহেশের।

Advertisement

পরিচালক তাঁর দেওয়া বিবৃতিতে বলেছেন, ‘‘ওই অনুষ্ঠানের প্রস্তাব পাওয়ার পরে জানিয়েছিলাম, নভেম্বরের আগে কিছু বলতে পারব না। আমার সঙ্গে সংস্থার কোনও লিখিত চুক্তি হয়নি, আর্থিক লেনদেনও নয়। তবুও অনুমতি না নিয়ে ওই অনুষ্ঠানের প্রচারে আমার ছবি ব্যবহার করা হয়। এ কথা তাঁদের জানানোর পরে সংস্থার তরফে ক্ষমা চাওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন