Entertainment News

ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডের জুরির সঙ্গে ঘনিষ্ঠতার জন্যই কি পুরস্কার পেলেন অক্ষয়?

কেরিয়ারে প্রথম জাতীয় পুরস্কার পেলেন অক্ষয় কুমার। এল ‘রুস্তম’-এর হাত ধরে। ওই ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন তিনি। তবুও বিতর্ক পিছু ছাড়ছে না।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৭ ১৩:২০
Share:

কেরিয়ারে প্রথম জাতীয় পুরস্কার পেলেন অক্ষয় কুমার। এল ‘রুস্তম’-এর হাত ধরে। ওই ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন তিনি। তবুও বিতর্ক পিছু ছাড়ছে না। অক্ষয় কী ভাবে জাতীয় পুরস্কার পেলেন, তা নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছে ইন্ডাস্ট্রির একটা অংশে। সোশ্যাল মিডিয়াতেও এ নিয়ে তুমুল চর্চা চলছে।

Advertisement

আরও পড়ুন, ‘প্রথমে খবরটা শুনে ভেবেছিলাম, দেরি করে এল এপ্রিল ফুল জোকস’

কী নিয়ে বিতর্ক? আসলে ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডের ফিচার ফিল্ম বিভাগের বর্তমান চেয়ারপার্সন পরিচালক প্রিয়দর্শন। তাঁর সঙ্গে যে অক্ষয়ের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে তা সকলেরই জানা। ‘হেরা ফেরি’, ‘গরম মশালা’, ‘ভাগম ভাগ’, ‘ভুল ভুলাইয়া’, ‘দে ধনাধন’, ‘খট্টা মিঠা’ ছবিতে এক সঙ্গে কাজ করেছেন এই জুটি। অনেকেই বলছেন, ফিচার ফিল্ম বিভাগের বর্তমান চেয়ারপার্সনের সঙ্গে এই ঘনিষ্ঠতার কারণেই নাকি জাতীয় পুরস্কার পেলেন অক্ষয়!

Advertisement

ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডের ফিচার ফিল্ম বিভাগের বর্তমান চেয়ারপার্সন পরিচালক প্রিয়দর্শন।

এই জল্পনা নিয়েই এ বার মুখ খুলেছেন স্বয়ং প্রিয়দর্শন। তাঁর কথায়, ‘‘আমি সব গসিপই শুনেছি। খুব সহজ ভাবে এটার উত্তর দেব। যখন রমেশ সিপ্পি জুরি প্রধান ছিলেন তখন অমিতাভ বচ্চন জাতীয় পুরস্কার জিতেছিলেন। তখন তো কোনও প্রশ্ন ওঠেনি।’’ রমেশ সিপ্পির সঙ্গে অমিতাভের ঘনিষ্ঠতার কথাও সকলেরই জানা। সেই খোঁচাই কি দিতে চাইলেন প্রিয়দর্শন? আবার প্রকাশ ঝা জুরি হেড থাকার সময় পুরস্কার জিতেছিলেন অজয় দেবগণ। তাঁদেরও ঘনিষ্ঠতার কথা ইন্ডাস্ট্রির সকলেরই জানা।

আরও পড়ুন, জাতীয় পুরস্কার পাচ্ছেন অক্ষয় কুমার, সেরা প্লেব্যাক গায়িকা ইমন

প্রিয়দর্শন জানিয়েছেন, অক্ষয় নিজের যোগ্যতায় পুরস্কার জিতেছেন। ‘এয়ারলিফ্ট’ ও ‘রুস্তম’— এই দুই ছবিতেই তাঁর অভিনয় জুরিদের পছন্দ ছিল। কিন্তু নিয়ম অনুযায়ী যে কোনও একটা ছবিতে বেছে নিতে হবে। সে কারণেই শেষ বিচারে পুরস্কারের জন্য বেছে নেওয়া হয় ‘রুস্তম’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন