Father’s Day Special

পিতৃদিবসে মজে টলিপাড়া, শুভেচ্ছা জানালেন জিৎ, মিমিরা! মনভার সুদীপ্তার

আন্তর্জাতিক পিতৃদিবস পালনে ব্যস্ত সকলে। সেই তালিকায় রয়েছেন টলিপাড়ার তারকারও। কী ভাবে মনের কথা ব্যক্ত করলেন তাঁরা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৬:০২
Share:

(বাঁ দিক থেকে) জিৎ, মিমি চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী। ছবি: সংগৃহীত

১৮ জুন আন্তর্জাতিক পিতৃদিবস। বিশেষ দিনের উদ্‌যাপনে পিছিয়ে নেই তারকারাও। সমাজমাধ্যমে তারকারা পোস্ট করেছেন বিভিন্ন ছবি। কোনও ছবিতে তাঁদের সঙ্গে রয়েছেন প্রিয় মানুষটি। কোথাও আবার বাবা নিজেই সন্তানের সঙ্গে তোলা বা রেকর্ড করা ভিডিয়ো ভাগ করে নিয়েছেন। মিমি চক্রবর্তী, জিৎ থেকে শুরু করে সুদীপ্তা চক্রবর্তী ছাড়াও তালিকায় রয়েছেন আরও অনেকে।

Advertisement

বাংলার মানুষের কাছে সুপারস্টার হলেও তিনি হলেন মদনানি পরিবারের বড় ছেলে। সবাইকে আগলে রাখার দায়িত্বও তাঁর উপরে। পরিবারই যে তাঁর জীবনের সব থেকে বড় অবলম্বন, সে কথা প্রকাশ্যে বার বার বলেছেন জিৎ। রবিবার সেই প্রমাণ আবারও মিলল। বাবার সঙ্গে কাটানো বিশেষ মুহূর্তের ছবি ভাগ করে নিলেন অভিনেতা। এক দিকে তিনি যেমন কারও ছেলে, তেমনই আবার তিনি নিজেও এক জন পিতা। মেয়ের সঙ্গে নিজের একটি বিশেষ ছবিও পোস্ট করেছেন জিৎ। তিনি লেখেন “সব সময়ের জন্য।”

রবিবার অবশ্য মনভার অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর। বাবা বিপ্লবকেতন চক্রবর্তীকে প্রতি পদে মনে পড়ে তাঁর। এ দিন আরও বেশি করে মনের মধ্যে ভিড় করল বাবার স্মৃতি। বাবার সঙ্গে কাটানো বিশেষ কিছু মুহূর্তের ছবি পোস্ট করে সুদীপ্তা লেখেন, “বাবা, খুব ভালবাসি তোমায়। তুমি আজও আছ। আমার সঙ্গে, আমার পাশে। আমার হাতটা শক্ত করে ধরে। ভাল থেকো বাবা।”

Advertisement

আদুরে ছবি পোস্ট করেছেন অভিনেত্রী মিমি চক্রবর্তীও। বাবাকে আদর করে তিনি ‘পাপা’ বলে ডাকেন। দুটি ছবি পোস্ট করে নায়িকা লেখেন, “পাপা মেরি পাপা।” সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ও বিশেষ দিনে শুভেচ্ছা জানাতে ভুললেন না তাঁর বাবাকে। বাবার সঙ্গে কিছু ছবি নিয়ে তৈরি একটি ভিডিয়ো টুইট করেন নায়িকা। সঙ্গে লিখেছেন, “শুভ পিতৃদিবস মিস্টার বন্দ্যোপাধ্যায়।”

অভিনেতা ঋদ্ধি সেনও তাঁর বাবা কৌশিক সেনের সঙ্গে তোলা একটি ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। বাবার হাত ধরেই ছোট্ট বয়স থেকে মঞ্চে তাঁর যাতায়াত। সে দিক থেকে বাবা হওয়ার পাশাপাশি ঋদ্ধির অভিনয় জীবনে গুরুর ভূমিকাও পালন করেছেন কৌশিক। সেই অনুভূতিই অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন