Shah Rukh Khan

‘ডিডিএলজে’ থেকে ‘পাঠান’, মরাঠা মন্দিরে বাদশা-রাজ!

প্রায় তিন দশক পরে আজও অব্যাহত শাহরুখ-রাজ। ‘পাঠান’ উদ্‌যাপনে এ বার মুম্বইয়ের মরাঠা মন্দির। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’-র পাশে উঠল ‘পাঠান’-এর পোস্টার।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৮:০০
Share:

মরাঠা মন্দিরে পাশাপাশি ‘ডিডিএলজে’ ও ‘পাঠান’। ছবি: সংগৃহীত।

নামে মন্দির থাকলেও তথাকথিত দেবালয় নয়। তবে শাহরুখ-অনুরাগীদের জন্য এই প্রেক্ষাগৃহ এক প্রকার তীর্থই বটে। মুম্বইয়ের মরাঠা মন্দির। ১৯৯৫ সালে শাহরুখ খানকে সিনেপ্রেমীদের কাছে পরিচিত করে তুলেছিল যে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, মারাঠা মন্দিরে আজও দেখানো হয় সেই ছবি। গত ২৮ বছরে এর অন্যথা হয়নি। প্রতি দিন বেলা সাড়ে ১১টার শো-এ শাহরুখ ভক্তরা আজও ভিড় জমান তাঁর কর্মজীবনের অন্যতম গুরুত্বপূর্ণ ও সেরা ছবি দেখতে। এ বার মারাঠা মন্দিরে সেই ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র পাশে দেখা গেল অন্য ছবি পোস্টার। ছবির নাম ‘পাঠান’। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র পাশাপাশি ‘পাঠান’ ছবি দেখানোর সিদ্ধান্ত নিল মুম্বইয়ের মরাঠা মন্দির।

Advertisement

৬০ বছরের বেশি পুরনো প্রেক্ষাগৃহ। মুন্বইয়ের অন্যতম চর্চিত টুরিস্ট পয়েন্ট। সেই প্রেক্ষাগৃহের সামনে পাশাপাশি লাগানো রয়েছে দু’টি ছবির পোস্টার। একটি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, অন্যটি ‘পাঠান’। সমাজমাধ্যমে এমনই একটি ছবি পোস্ট করেন বলিউডের ‘বাদশা’র ম্যানেজার পূজা দাদলানি। ‘‘এই দুই ছবির মধ্যে আমাদের সবার বড় হওয়া লুকিয়ে আছে, শাহরুখের পথচলা লুকিয়ে আছে’’, ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েন পূজা। সঙ্গে লেখেন, ‘‘যদি ‘পাঠান’-এর টিকিট না-ও পাওয়া যায়, আমরা জানি আমরা কোন ছবি দেখব।’’

পূজা দাদলানি সমাজমাধ্যমে ছবি পোস্ট করা মাত্রই উচ্ছ্বসিত বাদশানুরাগীরা। শাহরুখের প্রায় ৩ দশকের কর্মজীবনের কথা মনে পড়ে আবেগপ্রবণ হয়ে পড়েন ফ্যাশন ডিজ়াইনার মণীশ মলহোত্রর মতো তারকারাও। বলার অপেক্ষা রাখে না, এই দুই ছবির মধ্য দিয়ে আরও এক বার শাহরুখের এত বছরের ‘জার্নি’ ফিরে দেখতে মুখিয়ে আছেন অনুরাগীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন