কান-এ ঐশ্বর্যাকে এমন সুন্দরী করে তোলার কারিগর ইনি!

যেন রেড কার্পেটে রূপকথার রাজকুমারী। ৭০তম কান চলচ্চিত্র উৎসব যেন একাই মাতিয়ে রাখার পণ করেছেন রাই সুন্দরী। দুবাইয়ের ডিজাইনার মিশেল চিনকোর তৈরি পাউডার ব্লু বল গাউনে গ্ল্যামারের নতুন সংজ্ঞা তৈরি করেছেন ঐশ্বর্যা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ মে ২০১৭ ১৫:২২
Share:

যেন রেড কার্পেটে রূপকথার রাজকুমারী। ৭০তম কান চলচ্চিত্র উৎসব যেন একাই মাতিয়ে রাখার পণ করেছেন রাই সুন্দরী। দুবাইয়ের ডিজাইনার মিশেল চিনকোর তৈরি পাউডার ব্লু বল গাউনে গ্ল্যামারের নতুন সংজ্ঞা তৈরি করেছেন ঐশ্বর্যা।

Advertisement

ডিজাইনার মনীশ মলহোত্র থেকে রীতু বেরি, নিখিল মেহেরা— সকলেই উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন ঐশ্বর্যার পোশাক, মেক-আপ আর স্টাইলিংয়ের। সকলে এক কথায় স্বীকার করেছিলেন এ বার কান-এ ঐশ্বর্যা একদম পারফেক্ট। কিন্তু এই রূপকথার পিছনে আসল কারিগর কে? প্রকাশ্যে এল সেই তথ্য।

তিনি আস্থা শর্মা। আস্থাই ঐশ্বর্যার অফিসিয়াল স্টাইলিস্ট। রাই সুন্দরীর গ্ল্যামারাস লুককে নিজের প্রতিটি ছোঁয়ায় ম্যাজিক্যাল করে তুলতে কসুর করেন না আস্থা।

Advertisement

স্টাইলিংয়ের ব্যাপারে এঁনার উপরেই সবচেয়ে ভরসা করেন ঐশ্বর্যা

কান-এ ঐশ্বর্যার লুক নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে চুলচেরা বিশ্লেষণ। প্রতি বছরের মতো এ বছরও পোশাক, লুক নিয়ে ভাবনাচিন্তা কম হয়নি। আস্থা জানালেন, মার্চে তিনি মিশেল চিনকোর শো দেখেছিলেন। তখনই ওই ব্লু বল গাউনটি পছন্দ হয়েছিল তাঁর। মুহূর্তে ঐশ্বর্যার জন্য ফাইনাল করেন পোশাকটি।

‘‘আমি জানতাম, ওই গাউনে ঐশ্বর্যাকে পারফেক্ট লাগবে এবং একমাত্র ঐশ্বর্যাই এটা খুব ভাল ক্যারি করতে পারবেন,’’ নায়িকার উপর ‘আস্থা’ রেখে বলেছিলেন আস্থা।

কেমন লাগে বিশ্বসুন্দরীকে বিউটি টিপস দিতে? আস্থার উত্তর, ‘‘ঐশ্বর্যার ব্যক্তিত্বটাই আলাদা। তাঁর স্টাইলিংয়ের সঙ্গে সেই ব্যক্তিত্ব মিশে গিয়ে আলাদা একটা চার্ম তৈরি করে। আর এটাই ওঁর ইউএসপি।’’

আরও পড়ুন: কান-এ যাওয়ার আগে নতুন রূপে ধরা দিলেন অনন্য ঐশ্বর্যা

বলি-তারকাদের স্টাইলিং কনসালট্যান্ট আস্থা

তবে কান-এর সাফল্যের কৃতিত্ব একা নিতে চান না আস্থা। তাঁর মতে, এটা একটা টিম ওয়ার্ক। গোটা ব্যাপারটার প্রতিটি ধাপে অনেকে যুক্ত। ফিটিংস, মেক-আপ নিয়ে বহু বার ট্রায়াল দেওয়া হয়েছে। ল’রিয়েল-এর গোটা মেক-আপ টিমও তাঁদের সঙ্গে ছিল বলে জানিয়েছেন আস্থা।

গত পাঁচ বছর ধরে নিজের স্টাইলিং কোম্পানি ‘ওয়ার্ডোবিস্ট কনসালটেন্সি’ চালান আস্থা। শুধু ঐশ্বর্যাই নয়, বলিউডের বেশ কিছু তাবড় সেলিব্রিটির স্টাইলিং কনসালট্যান্ট তিনি। তাঁর কাস্টমারদের তালিকায় রয়েছেন কালকি কোয়েচলিন, নেহা ধুপিয়া, হুমা কুরেশির মতো তারকার।

আরও পড়ুন: ‘কান’-এর রেড কার্পেটে রূপকথা তৈরি করলেন ঐশ্বর্যা

কার সঙ্গে কাজ করতে কেমন লাগে? আস্থা জানালেন, ‘‘এটা আমার কাছে চ্যালেঞ্জ। প্রত্যেকের মাইন্ডসেট আলাদা। তাঁদের বডি স্ট্রাকচার, শেপ, সাইজ, ব্যক্তিত্ব, চিন্তা ভাবনা, ক্যারি করার ক্ষমতাও আলাদা। ফলে প্রত্যেকের জন্য ভাবনাটা আলাদা করে নিতে হয়।’’

আস্থার মতে, এ বছরের কান ঐশ্বর্যার কাছে খুব স্পেশাল ছিল। কিন্তু কেন? কারণ এ বছরই প্রথম মেয়ে আরাধ্যার সঙ্গে রেড কার্পেটে হেঁটেছেন তিনি। আরাধ্যার স্টাইলিংয়ের দায়িত্বেও কী তিনিই ছিলেন? আস্থা জানালেন, একেবারেই না। আরাধ্যা গৌরী-নৈনিকার আউটফিট পরেছিল। কিন্তু তাঁর স্টাইলিং? সেটার সম্পূর্ণ দায়িত্বে ছিলেন খোদ আরাধ্যার মা-ই।

মেয়ে আরাধ্যার সঙ্গে রেড কার্পেটে ঐশ্বর্যা

(ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন