Mika Singh

পাকিস্তানে গেয়ে বিতর্ক থামাতে দেশাত্মবোধক গানের আশ্রয় মিকার

সেখানে তাঁকে দেখা যাচ্ছে ‘ভারত মাতা কি জয়’ ও ‘বন্দেমাতরম’ গাইতে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ অগস্ট ২০১৯ ২০:০১
Share:

বলিউড গায়ক মিকা সিংহ। ফাইল চিত্র।

কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে যখন ভারত-পাক সম্পর্কে উত্তেজনা তুঙ্গে তখন পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশারফের আত্মীয়ের বিয়েতে গান গাইতে দেখা গিয়েছিল বলিউড গায়ক মিকা সিংহকে। সেই ভিডিয়ো সামনে আসতেই শুরু হয় বিতর্ক। বিতর্কের সময় চুপ থাকলেও বৃহস্পতিবার একটি ভিডিয়ো নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন মিকা। সেখানে তাঁকে দেখা যাচ্ছে ‘ভারত মাতা কি জয়’ ও ‘বন্দেমাতরম’ গাইতে।

Advertisement

পাকিস্তান থেকে ফেরার সময় ওয়াঘা পেরিয়ে আত্তারিতে এসে এই গানের মাধ্যমে নিজের দেশাত্মবোধ তুলে ধরেছেন মিকা। সেই ভিডিয়ো তিনি স্বাধীনতা দিবসে আপলোড করলেও, মুশারফের আত্মীয়ের বিয়েতে গান করে দেশে ফেরার সময় ভিডিয়োটি তোলা হয়েছিল। এক বিএসএফ অফিসারের জানিয়েছেন, গত ৯ অগস্ট ভারতে ফিরেছিলেন মিকা।

কাশ্মীর নিয়ে উত্তেজনার সময় মুশারফের আত্মীয়ের বিয়েতে গান গেয়ে সমালোচিত হয়েছিলেন মিকা। শুধু তাই নয়, গত বুধবার, অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (এআইসিডব্লিউএ) এবং ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ (এফডব্লিউআইসিই) এ জন্য মিকার উপর নিষেধাজ্ঞাও জারি করে। তার পরই এই ভিডিয়ো আপলোড করলেন মিকা।

Advertisement

আরও পড়ুন: কেমন হয়েছে ‘সেক্রেড গেমস ২’, একাধিক মিমে উত্তর দিল সোশ্যাল মিডিয়া

আরও পড়ুন: ‘গুমনামী’র টিজার দেখে রণংদেহি নেতাজি গবেষকরা, সৃজিত বললেন কেউ আটকাতে পারবে না

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন