মিস্টার বিন বৃদ্ধ হলেন

তাঁকে দেখেনি, এমন মানুষ খুঁজে পাওয়া শক্ত। যদিও উপস্থিতি বলতে কিন্তু টিভির সেই চোদ্দোটা এপিসোড আর মাত্র দু’টো সিনেমা। টিভি সিরিজ শেষ হয়েছে সাতাশ বছর আগে। এমনকী শেষ ছবি, ‘মিস্টার বিনস হলিডে’ও দেখতে দেখতে হয়ে গেল দশ বছর। তবু তাঁর আকর্ষণী ক্ষমতায় এতটুকু ভাঁটা পড়েনি।

Advertisement
শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ০০:৪২
Share:

তাঁকে দেখেনি, এমন মানুষ খুঁজে পাওয়া শক্ত। যদিও উপস্থিতি বলতে কিন্তু টিভির সেই চোদ্দোটা এপিসোড আর মাত্র দু’টো সিনেমা। টিভি সিরিজ শেষ হয়েছে সাতাশ বছর আগে। এমনকী শেষ ছবি, ‘মিস্টার বিনস হলিডে’ও দেখতে দেখতে হয়ে গেল দশ বছর। তবু তাঁর আকর্ষণী ক্ষমতায় এতটুকু ভাঁটা পড়েনি। এখনও তাকে পরদায় দেখা মাত্র আটকে যায় দর্শক। দেরি হলেও, অবশেষে দর্শকদের জন্য খুশির খবর আনলেন রোয়ান অ্যাটকিনসন। ‘মিস্টার বিন’ চরিত্রের নির্মাতা আর অভিনেতা তিনিই। জানালেন, খুব তাড়াতাড়ি নতুন ছবি আসতে চলেছে। তবে চমক, এখানে বিনের বয়স বেড়েছে। পেনশনজীবী বৃদ্ধ তিনি। ‘‘বিনকে বুড়োর রোলে দেখাটা বেশ মজার হবে। এখনও জানি না মধ্যবয়সে যে এমন প্রাণবন্ত, সে বুড়ো বয়সে কী করবে! আমার নিজের কাছেও সেটা চরিত্রটা খুব চ্যালেঞ্জিং হবে,’’ সংবাদমাধ্যমকে বলেন অ্যাটকিনসন। নতুন ছবিটির গল্পও লিখেছেন ‘লাভ অ্যাকচুয়ালি’ ছবির লেখক রিচার্ড কার্টিসের সঙ্গে। মিস্টার বিন চরিত্রকে নিয়ে একটা অ্যানিমেটেড স্পিনঅফ সিরিজ এখনও নিয়মিত চলে। কিন্তু কে না জানে, দুধের স্বাদ কখনও ঘোলে মেটে না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন