Entertainment News

‘মনে হয়েছিল আমি যেন বিক্রি হয়ে গিয়েছি’, বিস্ফোরক স্বীকারোক্তি এই সেলেবের

শুধু পরিবারের মধ্যেই নয়, কর্মক্ষেত্রেও যৌন হেনস্থার শিকার হয়েছিলেন ইনি। তিনি জানিয়েছেন, টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজ করতে শুরু করার পর মদ্যপ অবস্থায় এক প্রযোজক তাঁকে হেনস্থা করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৭ ১৩:৫৪
Share:

গেস করুন তো, ইনি কে? ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।

টেলি ইন্ডাস্ট্রিতে তাঁকে নিয়ে অনেক বিতর্ক রয়েছে। কখনও ‘মাদার’ হয়ে যাওয়া। কখনও বা বিয়ে করে শিরোনামে এসছেন সোফিয়া হায়াত। এ বার প্রকাশ্যে আনলেন তাঁর জীবনের এক ভয়ঙ্কর দিকের কথা। অল্প বয়সে যৌন হেনস্থা হওয়ার কথা প্রকাশ্যে জানালেন তিনি।

Advertisement

আরও পড়ুন, রণবীরকে নিয়ে অবশেষে মুখ খুললেন মাহিরা

সম্প্রতি সংবাদমাধ্যমকে সোফিয়া বলেন, ‘‘তখন আমার ১০ বছর বয়স। সে সময় আমার কাকা যৌন হেনস্থা করেছিল। টানা এক বছর ধরে ঘটেছিল সেই ঘটনা। তারপর ১৮ বছর বয়সে ফের পরিবারের এক সদস্য যৌন হেনস্থা করেছিলেন। কিন্তু কোনও ঘটনার কথাই আমি কাউকে বলিনি। কারণ ওঁদের সন্তানদের বাঁচাতে চেয়েছিলাম।’’

Advertisement

আরও পড়ুন, সোশ্যাল মিডিয়ায় ফের নতুন মেসেজ দিলেন শুভশ্রী?

শুধু পরিবারের মধ্যেই নয়, কর্মক্ষেত্রেও যৌন হেনস্থার শিকার হয়েছিলেন সোফিয়া। তিনি জানিয়েছেন, টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজ করতে শুরু করার পর মদ্যপ অবস্থায় এক প্রযোজক তাঁকে হেনস্থা করেন। তারপর বলিউডেও তাঁর একই অভিজ্ঞতা হয়। তাঁর কথায়, ‘‘এক সময় মনে হয়েছিল আমি যেন বিক্রি হয়ে গিয়েছি।’’

তবে এরপর যখন সোফিয়ার প্রাক্তন স্বামী তাঁকে যৌন হেনস্থা করেন, তখন অনেক বেশি কষ্ট পেয়েছিলেন তিনি। ‘‘আমার প্রাক্তন স্বামী যৌনপল্লীতে নিয়ে গিয়েছিল আমাকে। সেখানে অন্য একজনের সঙ্গে সঙ্গম করেন তিনি। আর আমাকে গোটা ব্যাপারটা দেখতে বাধ্য করেন। সেটা ছিল আমার জীবনের চরম হেনস্থা।”

সোফিয়া হায়াত। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।

সোফিয়া নিজের অভিজ্ঞতা শেয়ার করে সকলের কাছে আবেদন করেছেন। এমন ঘটনা ঘটলে যেন চুপ করে থেকে কোনও লাভ নেই। বরং প্রতিবাদ করার পরামর্শ দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন