Utpalendu Chakraborty health update

হাসপাতালে ভর্তির ন’দিন পর অস্ত্রোপচার হল উৎপলেন্দুর, কেমন আছেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক?

৯ এপ্রিল থেকে হাসপাতালে ভর্তি জাতীয় পুরস্কারজয়ী পরিচালক উৎপলেন্দু চক্রবর্তী। বৃহস্পতিবার তাঁর অস্ত্রোপচার হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৯:৩৪
Share:

উৎপলেন্দু চক্রবর্তী। ছবি: আনন্দবাজার আর্কাইভ।

চলতি মাসেই বাড়িতে পড়ে গিয়ে তাঁর কোমরের হাড় ভেঙেছিল। ৯ এপ্রিল থেকে হাসপাতালে ভর্তি জাতীয় পুরস্কারজয়ী পরিচালক উৎপলেন্দু চক্রবর্তী। বৃহস্পতিবার সকালে তাঁর কোমরের অস্থিসন্ধি প্রতিস্থাপন করা হয়েছে।

Advertisement

প্রথমে পরিচালককে ভর্তি করানো হয়েছিল এসএসকেএম হাসপাতালে। কিন্তু ১২ এপ্রিল তাঁকে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ভর্তি করানো হয়। পরিচালকের সহকারী অর্ঘ্য মুখোপাধ্যায় আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘ওঁর অস্ত্রোপচার সফল হয়েছে। স্যর এখন আগের থেকে অনেকটাই ভাল রয়েছেন।’’ হাসপাতালে ভর্তি হওয়ার পর ‘বেড সোর’ এবং সিওপিডি ধরা পরেছিল উৎপলেন্দুর। তবে এখন তিনি চিকিৎসায় অনেকটাই ভাল রয়েছেন। তবে মাঝেমধ্যেই স্মৃতিভ্রম হচ্ছে উৎপলেন্দুর। আগামী তিন দিন পরিচালককে পর্যবেক্ষণে রাখা হবে। পরিচালক নিজেও দ্রুত বাড়ি ফিরতে চাইছেন। হাসপাতাল সূত্রে খবর, আগামী সপ্তাহে পরিচালককে ছুটি দেওয়া হতে পারে।

আশির দশকে ‘ময়নাতদন্ত’, ‘চোখ’, ‘দেবশিশু’র মতো একাধিক চর্চিত ছবির পরিচালক উৎপলেন্দু। ১৯৮২ সালে ‘চোখ’ ছবিটি সেরা চলচ্চিত্রের জাতীয় পুরস্কার জিতে নেয়। উৎপলেন্দুর ঝুলিতে আসে সেরা পরিচালকের জাতীয় পুরস্কার। ‘চোখ’ ছবিটির পোস্টার এঁকে দিয়েছিলেন সত্যজিৎ রায়। এ ছাড়াও উৎপলেন্দুর ঝুলিতে রয়েছে রাষ্ট্রপতি পুরস্কার, এনএফডিসি-র স্বর্ণপদক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন