Nayika No. 1

আড়াই বছর বয়সে বাবাকে হারিয়েছেন, মা-মেয়ের একার লড়াই, ঋতব্রতা কী ভাবে নায়িকা হলেন?

আসছে নতুন সিরিয়াল ‘নায়িকা নম্বর ১’। যে সিরিয়ালে মুখ্য চরিত্রে দেখা যাবে ঋতব্রতা দেকে। তাঁর অভিনয় যাত্রার শুরু কী ভাবে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১২:৫৬
Share:

‘নায়িকা নম্বর ১’ সিরিয়ালের নায়িকা ঋতব্রতা দে’র অভিনয়ের যাত্রা। —ফাইল চিত্র।

টালিগঞ্জে প্রতি দিন বহু ছেলেমেয়ে আসে অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে। বিখ্যাত হওয়ার স্বপ্ন নিয়ে স্টুডিয়োয় অডিশনের চেষ্টা করে তারা, যদি একটা সুযোগ আসে। এমনই জুনিয়র আর্টিস্টের নিজেকে প্রতিষ্ঠার লড়াইয়ের গল্পই আসছে ছোট পর্দায়। সিরিয়ালের নাম ‘নায়িকা নম্বর ওয়ান’। মুখ্য চরিত্রে ঋতব্রতা দে এবং ইন্দ্রনীল চট্টোপাধ্যায়।

Advertisement

ইন্দ্রনীল ছোট পর্দার পরিচিত মুখ। কিছু দিন আগে ‘আয় তবে সহচরী’ সিরিয়ালে তাঁকে মুখ্য চরিত্রে দেখেছেন দর্শক। অন্য দিকে, ঋতব্রতাকেও দর্শক আগে দেখেছেন। কিন্তু এই প্রথম নায়িকার চরিত্রে তাঁকে দেখা যাবে। আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় ঋতব্রতার সঙ্গে। তাঁর কথায়, “আমার মায়ের স্বপ্ন ছিল। মায়ের জন্যই আমি প্রথম কাজের জন্য অডিশন দিই। না হলে ভেবেছিলাম পড়াশোনা করে চাকরি করব। তার পর আচমকাই অভিনয়কে ভালবেসে ফেলি।” নতুন সিরিয়ালে নিজের চরিত্র সম্পর্কে ঋতব্রতা বলেন,“এই শীলা চরিত্রের সঙ্গে আমার বাস্তবে কোনও মিল নেই। শীলা ওরফে শীতলা খুব কথা বলে, বাবলি গোছের। তার স্বপ্ন অভিনেত্রী হওয়ার। স্বপ্নের সঙ্গে মিল পাওয়া গেলেও বাকি কোথাও মিল নেই।”

ঋতব্রতা বরাহনগরের মেয়ে। সেখানেই বেড়ে ওঠা। তবে অভিনয় জীবন শুরু হওয়ার পর বিজয়গড়ে চলে আসেন। ‘নেতাজিনগর উইমেন্‌স কলেজ’-এ রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করছেন তিনি। দ্বিতীয় বর্ষের ছাত্রী ঋতব্রতা। আড়াই বছর বয়সেই বাবাকে হারান। তার পর শুরু মা-মেয়ের লড়াই। জীবনে তাঁর মা-ই সব। তাই তো মায়ের স্বপ্ন পূরণ করতে সফল অভিনেত্রী হওয়ার চেষ্টায় ঋতব্রতা। তাঁকে ‘এখানে আকাশ নীল’ এবং ‘কন্যাদান’ সিরিয়ালে দেখেছিল দর্শক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন