Rittwik Chakraborty

মফস্‌সলের পাড়ায় এ বার মুশকিল আসান, হাল ফেরাতে আসবে ‘গু কাকু’!

এ কাকু আসলে কাল্পনিক। আর এই কাকুকে কেন্দ্র করেই আস্ত একটি ছবি বানিয়ে ফেলেছেন মণীশ বসু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ০০:০৯
Share:

মোশারফ করিম, তনুশ্রী চক্রবর্তী ও ঋত্বিক চক্রবর্তী।

আসছে ‘গু কাকু’। মানে ‘পটি’ কাকু!

অবাক হয়ে যাচ্ছেন? ভাবছেন এ কেমন কাকু? তবে পুরো বিষয়টা খোলসা করে বলা যাক।

Advertisement

এ কাকু আসলে কাল্পনিক। আর এই কাকুকে কেন্দ্র করেই আস্ত একটি ছবি বানিয়ে ফেলেছেন মণীশ বসু। নাম ‘গু কাকু- দ্য পটি আঙ্কল’। ‘ভূতের ভবিষ্যৎ’-এর দশ বছর পূর্তি উপলক্ষে এই ছবি প্রযোজনা করছে মোজো প্রোডাকশনস।

ছবির পোস্টার।

ফেব্রুয়ারি মাসে শুরু হতে চলেছে ছবির শ্যুট। অভিনয় করবেন বাংলাদেশের তারকা মোশারফ করিম। তাঁর সঙ্গেই রয়েছেন ঋত্বিক চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, সুস্মিতা চট্টোপাধ্যায়, অপরাজিতা ঘোষ এবং মিশকা হালিমের মতো তারকারা।

Advertisement

‘গু কাকু’র পটভূমিকা নব্বইয়ের দশকের একটি মফস্বলি অঞ্চল। পরিচালকের কথায়, “একজন ব্রাত্য, প্রান্তিক মানুষ কী ভাবে একটি গোটা জনগোষ্ঠীর জীবনকে তীব্র ভাবে প্রভাবিত করে ও শেষমেশ সেই অঞ্চলের অধিবাসীদের জন্য হ্যামলিনের বাঁশিওয়ালা হয়ে ওঠে, সে গল্পই উঠে আসে এই ছবিতে।”

প্রযোজক জয় বি গঙ্গোপাধ্যায় মনে করেন, মণীশের এই সোশ্যাল স্যাটায়ার এই অতিমারির সময়ও প্রাসঙ্গিক। তবে ‘গু কাকু’-র ভূমিকায় কে অভিনয় করছেন, সে বিষয়ে এখনও মুখ খুলতে নারাজ নির্মাতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন