লিও যখন ড্রাগ মাফিয়া

দু’বছর আগে নেটফ্লিক্সে আসার সঙ্গে সঙ্গে জনপ্রিয় হয়ে ওঠে টিভি সিরিজ ‘নার্কোস’। প্রধান চরিত্র কলম্বিয়ার ড্রাগ মাফিয়া পাবলো এস্কোবার।

Advertisement
শেষ আপডেট: ১০ মার্চ ২০১৭ ০০:০০
Share:

দু’বছর আগে নেটফ্লিক্সে আসার সঙ্গে সঙ্গে জনপ্রিয় হয়ে ওঠে টিভি সিরিজ ‘নার্কোস’। প্রধান চরিত্র কলম্বিয়ার ড্রাগ মাফিয়া পাবলো এস্কোবার। এতটাই জনপ্রিয় যে, দু’টো সিজন শেষ হতে না-হতেই প্রযোজক সংস্থার সঙ্গে চারটে সিজনের চুক্তি সেরে ফেলে নেটফ্লিক্স। এবার এমন ঘরানার আরও একটা সিরিজ আনল নেটফ্লিক্স। এপ্রিলে ইউনিভিশনের সঙ্গে যৌথ প্রযোজনায় ‘এল চাপো’। মেক্সিকোর ড্রাগ লর্ড জোয়াকিন ‘এল চাপো’ গাজম্যানের জীবনের ওপর ভিত্তি করে।

Advertisement

তবে শুধু টিভি সিরিজই শেষ নয়। ড্রাগের নিষিদ্ধ দুনিয়া নিয়ে আগ্রহী প্রোডাকশন হাউজগুলোও।

হিস্ট্রি চ্যানেল যেমন গ্যাজম্যানকে নিয়ে একটা তথ্যচিত্র বানাবে ঠিক করে ফেলেছে। পিছিয়ে নেই বড় স্টুডিয়ো। সোনি পিকচার্স কোল ম্যারেল আর ডগলাস সেঞ্চুরির লেখা ‘হান্টিং এল চাপো’ বইয়ের মুভি রাইটস নেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়েছে। মজার বিষয় হল, বইটা এখনও প্রকাশিতই হয়নি।

Advertisement

তবে আলোচনার কেন্দ্রে রয়েছে ফক্স। একই বিষয়ের ওপর তারা বানাবে ‘দ্য কার্টেল’। পরিচালনা করবেন ‘গ্লাডিয়েটর’, ‘দ্য মার্শিয়ান’ ছবির পরিচালক রিডলি স্কট। শোনা যাচ্ছে প্রধান চরিত্রে অভিনয় করবেন লিওনার্দো ডি ক্যাপ্রিও। অভিনেতাকে সঙ্গে নিয়ে পরিচালক ঘুরেও এসেছেন মেক্সিকো। শ্যুটিংয়ের লোকেশন দেখতে। স্পেনেও ছবির কিছু অংশের শ্যুটিং হবে। এবার সেখানে যাবেন দু’জনে।

তবে বড় পর্দায় লিওকে দেখতে হলে অপেক্ষা করা ছাড়া উপায় নেই। তত দিন নেটফ্লিক্স দেখে দুধের স্বাদ ঘোলে মেটাতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন