নতুন রূপে নিমাই

তার কয়েক দিন পর থেকে পরদায় নিমাই ও তাঁর প্রথম স্ত্রী লক্ষ্মীপ্রিয়াকে যুগলে দেখা যাবে।

Advertisement
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ০৬:৪০
Share:

শুভ ও নবনীতা

পেরিয়ে গিয়েছে বারো বছর। নবদ্বীপের নিমাই এখন যুবক। পাঠক, বিশেষ করে বাংলা ধারাবাহিক ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’র দর্শকরা নিশ্চয়ই ধরতে পেরে গিয়েছেন বিষয়টা কী। আগামী সপ্তাহ থেকে এই ধারাবাহিকে নিমাইয়ের চরিত্রে ছোট্ট ইশানকে নয়, দেখা যাবে, যুবক নিমাই ওরফে শুভ রায়চৌধুরীকে। তার কয়েক দিন পর থেকে পরদায় নিমাই ও তাঁর প্রথম স্ত্রী লক্ষ্মীপ্রিয়াকে যুগলে দেখা যাবে।

Advertisement

ভরতনাট্যমের ছাত্র শুভ ইতিমধ্যে ‘হাত বাড়ালে বন্ধু’, ‘পরিচয়’, ‘সাত পাকে বাঁধা’, ‘বাঘবন্দী খেলা’, ‘বধূবরণ’ ইত্যাদি সিরিয়ালে অভিনয় করেছেন। বাংলা ধারাবাহিকের দর্শক কিন্তু আজও চৈতন্য বলতে যিশু সেনগুপ্তকেই বোঝেন। আপনি সেই ধারণাটা ভাঙতে পারবেন? ‘‘আমি কোনও চ্যালেঞ্জ নেব না। আমার কাছে শ্রী চৈতন্যর চরিত্রে অভিনয় করাটাই বিরাট পাওয়া। কথা দিচ্ছি, এই চরিত্রটার জন্য জান লড়িয়ে দেব,’’ হেসে বললেন শুভ।

লক্ষ্মীপ্রিয়ার চরিত্রে নবনীতা মালাকারও ‘আপনজন’, ‘এই ছেলেটা ভেলভেলেটা’, ‘পুন্যিপুকুর’-এর মতো সিরিয়ালে অভিনয় করেছেন। অধিকাংশ সিরিয়ালে নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন, এর পর লক্ষ্মীপ্রিয়ার চরিত্রে নিজেকে ফুটিয়ে তোলা কঠিন মনে হচ্ছে না? ‘‘আমি উত্তরবঙ্গের মেয়ে। শান্ত ঘরোয়া পরিবেশে বড় হয়েছি, তাই এই রকম একটা চরিত্র করতে পেরে ভাল লাগছে। নেগেটিভ চরিত্র করলেও আমি কিন্তু লক্ষ্মীপ্রিয়ার মতোই। আবার বাংলা সাহিত্যেরও ছাত্রী। বৈষ্ণব পদাবলি পড়েছি। আশা করি, লক্ষ্মীপ্রিয়াকে যথাযথ ভাবে ফুটিয়ে তুলতে পারব,’’ কণ্ঠস্বরে আত্মবিশ্বাস ভরপুর নবনীতার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন