Mohanlal

‘ওয়ান নেশন’-এ একসঙ্গে কাজ করতে চান মহাতারকারা! কারা কী ভাবে জোট বাঁধছেন?

ছ’টি পর্বে বিন্যস্ত হবে এই সিরিজ়, যেখানে ভারতের অপরিচিত কিছু দেশনায়কের কাহিনি বলা হবে। নির্মাতারা জানান, একশো বছর আগের সময়কাল থেকে শুরু হয়ে বর্তমান সময়কে ছুঁয়ে থাকবে এই সিরিজ়।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৫
Share:

বিবেক অগ্নিহোত্রী এই সিরিজ়ে কাজ করার জন্য নাকি কঙ্গনা রানাউতকে প্রস্তাব দিয়েছেন! অন্য দিকে, প্রিয়দর্শন চাইছেন দক্ষিণের তারকা মোহনলালকে। ফাইল চিত্র।

গত সপ্তাহে তাঁর নতুন পরিকল্পনার কথা ঘোষণা করেছিলেন প্রযোজক বিষ্ণুবর্ধন ইন্দুরী। ‘ওয়ান নেশন’ নামে তিনি একটি মিনি সিরিজ় তৈরির কথা ভেবেছেন, যেখানে ছ’জন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালককে এক ছাতার নীচে আনা যাবে। কারা তাঁরা? প্রিয়দর্শন, সঞ্জয় পূরণ সিংহ চৌহান, জন ম্যাথিউ মাথান, মঞ্জু বোরহা, চন্দ্রপ্রকাশ দ্বিবেদী এবং বিবেক অগ্নিহোত্রী। এই ঘোষণার পর পরই আরও এক তথ্য প্রকাশ্যে এল। বিবেক অগ্নিহোত্রী এই সিরিজ়ে কাজ করার জন্য নাকি কঙ্গনা রানাউতকে প্রস্তাব দিয়েছেন! অন্য দিকে, প্রিয়দর্শন এই সিরিজ়ের জন্য চেয়েছেন দক্ষিণের তারকা মোহনলালকে।

Advertisement

ছ’টি পর্বে বিন্যস্ত হবে এই সিরিজ়, যেখানে ভারতের অপরিচিত কিছু দেশনায়কের কাহিনি বলা হবে। মালয়ালম ছবির মহাতারকা মোহনলাল এবং পরিচালক প্রিয়দর্শন এর আগে প্রায় পঁচিশটি ছবিতে একসঙ্গে কাজ করেছেন। মোহনলাল নাকি প্রিয়দর্শনের কাছ থেকে কাহিনির আভাস পেয়ে খুশি হয়েছেন, আগ্রহ দেখিয়েছেন, কিন্তু এখনও বিস্তারিত কথাবার্তা হয়নি দু’জনের মধ্যে।

অন্য দিকে, ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরিচালক বিবেক এই উদ্যোগে কঙ্গনাকে চাইছেন। এ ধরনের প্রকল্পে তাঁরা দু’জনেই একসঙ্গে কাজ করতে আগ্রহী।

Advertisement

নির্মাতারা জানান, একশো বছর আগেকার সময় থেকে শুরু হয়ে বর্তমান সময়কে ছুঁয়ে থাকবে এই সিরিজ। সেই সব স্বল্পপরিচিত নায়কদের কথা বলবে, দেশ গড়ার কাজে যাঁদের বিরাট অবদান আছে।

‘এইট্টি থ্রি’-র প্রযোজক বিষ্ণুবর্ধন জানিয়েছেন, সব পরিচালককে এক জায়গায় নিয়ে আসা দীর্ঘ সময়ের প্রক্রিয়া ছিল। এ বার সফল হতে চলেছে সেই প্রয়াস।

২০২৩- এর মাঝামাঝি কাজ শুরু হবে এই সিরিজ়ের। অনলাইন প্ল্যাটফর্মে প্রাথমিক ভাবে হিন্দি ভাষাতেই হবে এই এটি। পরে এটি বিভিন্ন ভাষাভাষী মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য একাধিক ভাষায় ‘ডাব’ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন