কার সঙ্গে লিভ টুগেদারে যাচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া?

দিন কয়েক আগেই জোর গুজব ছড়িয়েছিল বলিউডে— গোপনে বিদেশে না কি প্রেমে মজেছেন প্রিয়ঙ্কা চোপড়া! সেই ঝড় থামতে না থামতেই ভেসে এল পিঠোপিঠি খবর, প্রিয়ঙ্কাকে এ বার খোলাখুলি দেখা যাবে এক কবির বক্ষলগ্না হয়ে! খুব তাড়াতাড়িই সেই কবির সঙ্গে লিভ-টুগেদারে যাচ্ছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৫ ১৩:৩২
Share:

দিন কয়েক আগেই জোর গুজব ছড়িয়েছিল বলিউডে— গোপনে বিদেশে না কি প্রেমে মজেছেন প্রিয়ঙ্কা চোপড়া! সেই ঝড় থামতে না থামতেই ভেসে এল পিঠোপিঠি খবর, প্রিয়ঙ্কাকে এ বার খোলাখুলি দেখা যাবে এক কবির বক্ষলগ্না হয়ে! খুব তাড়াতাড়িই সেই কবির সঙ্গে লিভ-টুগেদারে যাচ্ছেন তিনি। অবশ্য, বাস্তবে নয়, সেলুলেয়েডে!

Advertisement

কবির নাম শাহির লুধিয়ানভি! ১৯৮০ সালে মাত্র ৫৯ বছর বয়সে প্রয়াত হন তিনি!

সেই শাহির লুধিয়ানভির জীবন নিয়েই এ বার ছবি তৈরিতে হাত দিচ্ছেন সঞ্জয় লীলা বনশালী। ঠিক হয়েছে, কিংবদন্তি এই কবির চরিত্রে অভিনয় করবেন সুশান্ত সিংহ রাজপুত। ছবির নামও ঠিক হয়ে গিয়েছে— ‘গুসতাখিয়াঁ’! বাংলায় যার মানে অপরাধ! তবে, ছবিটা পরিচালনা করছেন না সঞ্জয়। তিনি কেবল দায়িত্ব নিয়েছেন প্রযোজনার। তাঁর প্রযোজনা সংস্থার অধীনে ছবিটা পরিচালনা করবেন বলিউডের নবাগত পরিচালক আশি দুয়া!

Advertisement

তা, ছবিতে অপরাধী কে? প্রিয়ঙ্কা? না কি সুশান্ত?

এই প্রশ্নের উত্তর খুঁজতে গেলে তাকাতে হয় শাহির লুধিয়ানভির জীবনের দিকে। পাকিস্তানে জন্ম, তার পর ক্রমাগত এক দেশ থেকে অন্য দেশে শান্তিতে বাঁচার জন্য দৌড়াদৌড়ি, অবশেষে বলিউডে থিতু হওয়া লুধিয়ানভি অপরাধী ছিলেন অনেকের চোখেই। তাঁর কবিতার বিস্ফোরক পংক্তি শাসকের চোখে অপরাধী করেছে তাঁকে। বদমেজাজের জন্য অনেকেরই চক্ষুশূল ছিলেন! লতা মঙ্গেশকরের চেয়ে তাঁকে এক টাকা হলেও বেশি দিতে হবে, এক সময়ে করা তাঁর এই দাবির জন্য লতা-ভক্তদের চোখেও অপরাধী ছিলেন লুধিয়ানভি!

তবে, সেই সময়ের সমাজে সব চেয়ে বেশি হইচই ফেলেছিল তাঁর উদ্দাম প্রেম। প্রথমে বিখ্যাত লেখিকা অমৃতা প্রীতমের সঙ্গে, পরে সুধা মলহোত্র নামে এক গায়িকার সঙ্গে দীর্ঘ দিন লিভ টুগেদার করেছেন তিনি। আর এর জেরে সমাজের চোখে অপরাধী হয়েছেন তিনি। বদনামের ভাগিদার হয়েছেন সেই নারীরাও!

শোনা যাচ্ছে, ছবিতে অমৃতা প্রীতমের চরিত্রে দেখা যাবে প্রিয়ঙ্কাকে! তাঁর আর লুধিয়ানভির অপরাধী প্রেমই না কি হতে চলেছে ‘গুসতাখিয়াঁ’-র ইউএসপি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন