পরিকল্পনায় সিকুয়েল

রঞ্জন বললেন, ‘‘প্রথম ছবি শেষ হয়েছিল একটা ম্যাজিক দিয়ে। যে ম্যাজিক রাজা এবং বসুন্ধরার চরিত্রকে মিলিয়ে দেয়। দ্বিতীয় ছবি শুরু হবে সেই জায়গা থেকে।

Advertisement
শেষ আপডেট: ০৯ মে ২০১৯ ০০:১৭
Share:

পরিচালক রঞ্জন ঘোষের তৃতীয় ছবি ‘আহা রে’ পছন্দ করেছেন দর্শক। ছবিটি হলে রয়েছে ৭৫ দিনেরও বেশি। এই সাফল্যে স্বভাবতই উৎসাহ পেয়ে গিয়েছেন রঞ্জন এবং ছবির প্রধান অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, ঘটনাচক্রে যিনি ‘আহা রে’র প্রযোজনাও করেছেন। তাই দু’জনে পরিকল্পনা করছেন ‘আহা রে টু’ নিয়ে আসার। সিকুয়েলের জন্য বিভিন্ন মহল থেকে অনুরোধ এসেছে বলেও জানালেন পরিচালক। ছবির মূল কাস্টিং সে ক্ষেত্রে এক থাকবে বলেই খবর। অর্থাৎ ঋতুপর্ণা সেনগুপ্ত, আরিফিন শুভ এবং পরান বন্দ্যোপাধ্যায় দ্বিতীয় ছবিতেও থাকবেন।

Advertisement

রঞ্জন বললেন, ‘‘প্রথম ছবি শেষ হয়েছিল একটা ম্যাজিক দিয়ে। যে ম্যাজিক রাজা এবং বসুন্ধরার চরিত্রকে মিলিয়ে দেয়। দ্বিতীয় ছবি শুরু হবে সেই জায়গা থেকে। এখন ন্যাশনাল রেজিস্টার অফ সিটিজ়েনস (এনআরসি) নিয়ে যে আবহ তৈরি হয়েছে, তাতে রাজার চরিত্রটি আদৌ কলকাতায় থাকতে পারবে কি না, বা হিন্দু পরিবারে এক জন মুসলিম তরুণের থাকা নিয়ে পাড়ার লোকেদের চিন্তাভাবনা— এই জায়গাটা ধরার চেষ্টা করব গল্পে।’’ প্রাথমিক প্ল্যানিং হয়ে গেলেও দ্বিতীয় ছবির নাম কী হবে, তা এখনও চূড়ান্ত নয়। রঞ্জন আরও জানালেন, বাংলাদেশে সামনেই ‘আহা রে’ মুক্তি পেতে চলেছে। ‘‘ওখানে আরিফিনের জনপ্রিয়তা অকল্পনীয়। ফলে সেখানকার মানুষের এই ছবিটা দেখার আগ্রহ থাকবেই,’’ মন্তব্য পরিচালকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন