National news

রজনীকান্তকে হুমকি চিঠি হাজি মস্তানের ছেলের!

বাবার ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হচ্ছে বলে এই অভিযোগে সুপারস্টার রজনীকান্তকে আইনি নোটিস পাঠালেন হাজি মস্তানের ছেলে সুন্দর শেখর। দ্রুত তা সংশোধন না করলে রজনীকান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ারও হুমকি দেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ মে ২০১৭ ১৩:০৭
Share:

রজনীকান্ত এবং হাজি মস্তান। —ফাইল চিত্র।

বাবার ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হচ্ছে বলে এই অভিযোগে সুপারস্টার রজনীকান্তকে আইনি নোটিস পাঠালেন হাজি মস্তানের ছেলে সুন্দর শেখর। দ্রুত তা সংশোধন না করলে রজনীকান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ারও হুমকি দেন তিনি। পরিচালক রণজিতের সঙ্গে একটি নতুন ছবি করতে চলেছেন রজনীকান্ত। তামিল সিনে মহলের খবর, সেই ছবিতে রজনীকান্তকে হাজি মস্তানের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। যাতে নাকি তাঁকে এক জন গ্যাংস্টার এবং আন্ডারওয়ার্ল্ড ডন হিসাবে দেখানো হবে। এখানেই আপত্তি তুলেছেন পুত্র সুন্দর শেখর।

Advertisement

পরবর্তীকালে রাজনীতিতে যোগ দিলেও হাজি মস্তান কুখ্যাত গ্যাংস্টার এবং আন্ডারওয়ার্ল্ড ডন হিসাবেই অধিক পরিচিত। কিন্তু তাঁর ছেলে সুন্দর তা মানতে নারাজ। আইনি নোটিসের পাশাপাশি রজনীকে একটি চিঠিও লেখেন সুন্দর। তাতে বলা হয়েছে, ‘‘আপনি আমার দেবতুল্য বাবা এবং একজন রাজনীতিবিদকে স্মাগলার এবং আন্ডারওয়ার্ল্ড ডন হিসাবে উপস্থাপন করতে চাইছেন। আমার বাবার চরিত্রের ভুল ব্যাখ্যা আমি এবং তাঁর তামাম সমর্থকেরা কোনও ভাবেই মেনে নেব না।” এর ফল যে ভাল হবে না তাও ওই চিঠিতে জানান তিনি।

কে এই হাজি মস্তান?

Advertisement

মস্তান হায়দার মির্জা। যিনি অধিক পরিচিত ছিলেন হাজি মস্তান নামেই। তামিলনাড়ুর পানাইকুলামে এক মুসলিম পরিবারে জন্ম তাঁর। রাজনীতির পাশাপাশি তিনি একজন ফিল্ম প্রযোজক এবং রিয়েল এস্টেট ব্যবসায়ীও ছিলেন। তবে এসব ছাড়াও তাঁর আর একটা পরিচয় রয়েছে। তিনি ছিলেন সে সময় মুম্বইয়ের একজন সেলিব্রিটি গ্যাংস্টার। তাবড় তাবড় রাজনীতিক এবং সেলেব্রিটিদের সঙ্গে একই পার্টিকে তাঁকে বহু বার দেখা গিয়েছে। সাদা জামা-প্যান্ট, সাদা জুতো এবং সাদা মার্সিডিজ ছিল তাঁর সব সময়ের সঙ্গী। যা মুসলিম যুব সমাজের কাছে তাঁকে ‘স্টাইল আইকন’ করে তুলেছিল।

সুন্দর নিজেও একজন প্রযোজক। বাবা হাজি মস্তানের জীবনী নিয়ে বায়োপিক করার ইচ্ছার কথাও ওই চিঠিতে প্রকাশ করেছেন তিনি। তার জন্য প্রয়োজনে বাবার সম্বন্ধে যাবতীয় তথ্যও তিনি দিতে চেয়েছেন রজনীকে।

আরও পড়ুন :১০ বাড়ি কাজ করেই ফার্স্ট ক্লাস পেল আফসান

এই বিষয়ে অবশ্য এখনও রজনীকান্ত কিছু বলেননি। কিন্তু ওই ছবির পরিচালক রণজিৎ জানিয়েছেন, বিষয়বস্তুর সঙ্গে কিছুটা মিল থাকলেও ছবিটি হাজি মস্তানের উপর নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন