Rajnikanth

হাসপাতাল থেকে ছাড়া পেলেন থালাইভা, তবে ৭ দিন বিশ্রামে থাকতে হবে তাঁকে

গত ২৫ ডিসেম্বর রজনীকান্তকে ভর্তি করা হয়েছিল হায়দরাবাদের জুবিলি হিলের অ্যাপোলো হাসপাতালে। রজনীকান্ত অসুস্থ হয়ে পড়েন তাঁর ছবি ‘অন্নাথে’র শুটিং করতে গিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২০ ১৭:২০
Share:

রজনীকান্ত।—ইনস্টাগ্রাম

চিন্তা বেড়েছিল। তবে শেষ পর্যন্ত তাঁর সিনেমার ক্লাইম্যাক্সের মতোই তেড়েফুঁড়ে ফিরে এলেন থালাইভা। শনিবার রাত থেকেই উন্নতি হয়েছিল শারীরিক অবস্থার। রবিবার হাসপাতাল থেকে ছাড়া পেলেন ৭০ বছরের দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। গাড়িতে ওঠার পর ভক্ত-সমর্থকদের প্রতি তাঁকে হাত নাড়তেও দেখা যায়। তবে আপাতত তাঁকে এক সপ্তাহ সম্পূর্ণ বেডরেস্ট ও ন্যূনতম শারীরিক কাজকর্ম করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। ফলে রজনীর ছবির শুটিং ও রাজনৈতিক দলের কাজ নিয়ে ফের অনিশ্চয়তা দেখা দিল।

Advertisement

গত ২৫ ডিসেম্বর রজনীকান্তকে ভর্তি করা হয়েছিল হায়দরাবাদের জুবিলি হিলের অ্যাপোলো হাসপাতালে। রজনীকান্ত অসুস্থ হয়ে পড়েন তাঁর ছবি ‘অন্নাথে’র শুটিং করতে গিয়ে। ক্রমাগত রক্তচাপ ওঠাপড়ার সমস্যার কারণে শুক্রবার হাসপাতালে ভর্তি করতে হয় রজনীকে। চিকিৎসকরা বিবৃতিতে জানান, ‘হাইপার টেনশন ও মাত্রাতিরিক্ত ক্লান্তিতে ভুগছিলেন অভিনেতা। তবে তাঁর রক্তচাপ এখন অনেকটাই স্বাভাবিক। বেশ কিছুটা সুস্থবোধ করছেন। আর তাঁর শারীরিক অবস্থার উন্নতির দেখেই হাসপাতাল থেকে ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে’।

কিছু দিন আগেই কিডনি ট্রান্সপ্লান্ট হয়েছে থালাইভার। তার ওপর ছবির কাজ, রাজনৈতিক দল ‘রজনী মক্কল মন্দ্রম’ নিয়ে তামিলনাড়ুর বিধানসভার ভোটে লড়ার সিদ্ধান্ত। করোনা আবহে এত কিছু রজনী একা সামলাতে পারবে না বলেই ভয় পেয়েছিলেন ভক্তরা। সাবধানও করেছিলেন তাঁকে। কিন্তু, রজনী তা শোনেননি। সম্প্রতি অন্নাথে-র সেটে ৪ কর্মীর করোনা সংক্রমণ ধরা পড়ায় নিজেকে নিভৃতবাসে রেখেছিলেন রজনী। তার পরই অসুস্থ হয়ে পড়েন।

Advertisement

আরও পড়ুন:দীর্ঘদিন পর ‘মাতৃভূমি’তে ফিরতে পেরে আবেগপ্রবণ সোনু নিগম

রজনীর এই অসুস্থতার খবরে তাই স্বাভাবিক ভাবেই উদ্বেগ বাড়ে ভারতীয় সিনেমা মহলে। গত দু’দিনে ভারতীয় সিনেমার বহু তারকা থালাইভার আরোগ্য কামনা করে বার্তা পাঠান সমাজমাধ্যমে। শেষ পর্যন্ত সুস্থ হয়ে ফিরলেন থালাইভা।

চিকিৎসকরা আগেই জানিয়েছিলেন, যতক্ষণ না অভিনেতার রক্তচাপ সংক্রান্ত সমস্যা স্থিতিশীল হচ্ছে, ততক্ষণ চিকিৎসকদের পর্যবেক্ষণেই থাকবেন রজনীকান্ত। শুক্রবার থেকে শনিবার সকাল পর্যন্ত অবস্থার বিশেষ উন্নতি না হলেও পরে রজনীর রক্তচাপ ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে। হাসপাতালের তরফে জানানো হয় সব ঠিক থাকলে পরের দিন হাসপাতাল থেকে ছাড়া হতে পারে অভিনেতাকে। কেন না রজনীর যে সমস্ত মেডিক্যাল পরীক্ষা করানো হয়েছিল, তাতে তেমন কোনও জটিলতা মেলেনি। তারপরই রবিবার রজনীকে বিশ্রামের পরামর্শ দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন: স্থিতিশীল নির্মলা মিশ্র, কোভিড পরীক্ষার ফল সোমবার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন