Rajpal Yadav

rajpal Yadav: রাজপাল যাদব কাজ পাওয়ার জন্য পুরুষ থেকে নারী হলেন

স্বপ্ন সফল করতে রূপান্তরকামী হলেন রাজপাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ১৮:৪৪
Share:

চড়া মেক-আপ, গাঢ় লিপস্টিক, চোখের কোল বেয়ে নেমে আসা কাজল। খোঁপায় বেল ফুলের মালা জড়ানো। ৪ ফুট ২ ইঞ্চির শরীরে ১২ হাতের ছাপা কাপড়, আঁটোসাঁটো ব্লাউজে শরীরী আবেদন স্পষ্ট। দু’হাতে অদ্ভুত কায়দায় তালি দিয়ে অটো থামিয়ে টাকা চাইছেন। তার জন্য কাউকে সলমন বলে ডাকছেন, কাউকে আদর করে গাল টিপে দিচ্ছেন। সব শহরেই সিগন্যালে গাড়ি থামলেই এই দৃশ্য দেখা যায়।

Advertisement

এটা সেই চেনা ছবি নয়, ছবির ঝলক। এই গল্পের নায়ক, থুড়ি নায়িকা শিবা ওরফে রাজপাল যাদব। তাঁকে দেখা যাচ্ছে জি ফাইভের ঝলকে।

অভিনেতা হওয়ার একরাশ স্বপ্ন নিয়ে পরিবারের সঙ্গে শিবা আসে মুম্বই শহরে। একে পুরুষ তায় আবার উচ্চতা কম। তাই সিনেমা পাড়ায় ঘাড় ধাক্কা ছাড়া কিছুই জোটে না শিবার। এক দিকে পেটের টান অন্য দিকে অভিনেতা হওয়ার স্বপ্নে পুরুষত্ব ছাড়ে শিবা। মহিলা সেজে আবার যায় সিনেমা পাড়ায়। এবার ভাগ্য খোলে। কাজ পায় শিবা মহিলা রূপান্তরকামীর চরিত্রে যার নাম পার্বতী।

Advertisement

একজন রূপান্তরকামীর চরিত্রে কেন এই প্রশ্নের উত্তরে মুম্ইযএর এক সংবাদসংস্থাকে রাজপাল বলেন,

‘‘এই ছবির কাহিনির মধ্যে একটা বাস্তব ছবি রয়েছে। একজন সাধারণ মানুষের সব প্রতিকূলতার মধ্যেও নিজের স্বপ্ন পূরণের গল্প, তার জন্য রোজ নতুন সংগ্রাম। সেই সঙ্গে স্বামী-স্ত্রীর সাধারণ জীবন কাটানোর চাহিদায় প্রতিদিনের লড়াই। ছবি এ ভাবেই এগোয়।’’

সেই সঙ্গে রাজপাল বলেন, ‘‘শিবার চরিত্র আমার ভাল লেগেছে, তার আরও একটা কারণ এই ধরনের চরিত্র আমাদের মধ্যেই রয়েছে, অথচ তাদের নিয়ে কথা বলার কেউ নেই।’’

‘অর্ধ’-এ রাজপালের সঙ্গে দেখা যাবে রুবিনা দিলায়িক, হিতেন তেজওয়ানি, কুলভূষণ খারবান্দাকে। ছবির কাহিনি ও পরিচালনায় পলাশ মুচাল। আগামী ১০ জুন ‘জি ফাইভে’ মুক্তি পাচ্ছে ‘অর্ধ’।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন