Ranbir Kapoor

আলিয়ার নাড়ি কাটা, রাহাকে প্রথম ছুঁয়ে দেখা! কেমন ছিল প্রসব ঘরে রণবীরের অভিজ্ঞতা?

আলিয়া ও রণবীরের মেয়ের বয়স সবে চার মাস, তবে যে কোনও আলোচনার মধ্যমণি এই খুদে। এ বার রণবীরের কাছে করিনা জানতে চাইলেন রাহার জন্মের মুহূর্তের অভিজ্ঞতা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৪:৩৭
Share:

আলিয়ার সঙ্গে প্রসব ঘরে ঢোকা, মেয়েকে প্রথম বার ছুঁয়ে দেখার অভিজ্ঞতা ভাগ করে নিলেন রণবীর। — ফাইল চিত্র।

রাহার জন্মের পর থেকেই তাকে দেখার জন্য উদ্‌গ্রীব হয়ে আছেন সকলে। কিন্তু এখনই রণবীর-আলিয়ার মেয়েকে দেখার উপায় নেই। তাই তাঁদের মেয়ের জন্মের পর থেকেই যে কোনও জায়গা গেলেই গল্পের মধ্যমণি হয়ে ওঠে মাস চারেকের ছোট্ট রাহা। আলিয়া এবং রণবীর আগেই জানিয়েছেন, দু’বছর বয়স হওয়ার আগে মেয়ের মুখ প্রকাশ্যে আনবেন না। কেমন হয়েছে রাহা? বাবার মতো, না মায়ের মতো? তা জানার জন্য আরও অনেক দিনের অপেক্ষা। তবে সম্প্রতি আলিয়া প্রসব ঘরের অভিজ্ঞতা, প্রথম বার মেয়ে রাহাকে ছুঁয়ে দেখার অভিজ্ঞতা ভাগ করে নিলেন রণবীর কপূর।

Advertisement

সম্প্রতি করিনা কপূরের এক অনুষ্ঠানে অতিথি হয়ে আসেন রণবীর কপূর। সেখানেই জানান আলিয়ার প্রসব ঘরের অভিজ্ঞতা। রণবীর বলেন,‘‘আমি প্রতিটা মুহূর্তে আলিয়ার সঙ্গে ছিলাম। আলিয়ার নাড়ি কাটা পর রাহাকে প্রথম বার কোলে নিই। তার পর রাহাকে আলতো করে কোলে তুলে নেয় আলিয়া। ওই সময়টা যেন এক বিস্ময়কর মুহূর্ত আমাদের জীবনের।’’ তবে বাবা হিসেবে কেমন রণবীর? দশে নিজেকে কত নম্বর দেন, জানতে চান করিনা। উত্তরে রণবীর জানান, আপাতত নিজেকে সাত নম্বর দেবেন।

গত বছর ১৪ এপ্রিল বিয়ে করেছিলেন রণবীর কপূর এবং আলিয়া। নভেম্বর মাসের ৬ তারিখ তাঁদের কোল আলো করে এসেছে প্রথম সন্তান রাহা। সম্প্রতি আলিয়ার ৩০তম জন্মদিন গেল। অভিনেত্রী ভাগ করে নিয়েছিলেন মাতৃত্বকালীন এক অপরাধবোধের অনুভূতি। এক রকম হতাশা কাজ করে। তবে রাহা এই মুহূর্তে আলিয়ার জীবনের এনার্জির উৎস, জানান অভিনেত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন