Rani Mukerji

প্রত্যেকটা ছবির মাঝে কেন এত লম্বা বিরতি নেন রানি?

ক্লান্তিহীন পরিশ্রমে বিশ্বাস করেন না রানি। বরাবরই তিনি ধীরে এবং ভাল ভাবে কাজ করার পক্ষপাতী। জানিয়েছেন, শুধু অভিনয় করবেন বলেই করেন না। তিনি কাজের মাঝে বিরতি নিতে পছন্দ করেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২০:০১
Share:

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির প্রচারে রানি জানিয়েছিলেন, তিনি কাজের মাঝে বিরতি নিতে পছন্দ করেন। — ফাইল চিত্র।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ আন্তর্জাতিক স্তরে দর্শকের হৃদয়ে সাড়া ফেলেছে। দু’বছরের বিরতির পর এই ছবি দিয়ে বড় পর্দায় ফিরেছেন রানি মুখোপাধ্যায়।

Advertisement

আদিত্য চোপড়ার সঙ্গে বিয়ে এবং কন্যা আদিরার জন্মের পর খুব বেছে বেছে ছবি করছেন রানি। সাম্প্রতিক ছবিটির আগে ২০২১ সালে ‘বান্টি অউর বাবলি ২’ ছবিতে দেখা গিয়েছিল রানিকে। যে ছবির প্রথম পর্বে তিনিই ছিলেন ২০০৫ সালে।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির প্রচারে রানি জানিয়েছিলেন, তিনি কাজের মাঝে বিরতি নিতে পছন্দ করেন। একটি ছবি মুক্তির পর দর্শকের প্রতিক্রিয়া দেখতে চান, অন্য শিল্পীরা কী করছেন, সে সবও লক্ষ করতে চান। তার পর নিজের সিদ্ধান্ত নেন।

Advertisement

রানির কথায়, “ ছবির মুক্তির পর দর্শকের কেমন লাগছে, সেটা আমি বুঝতে চাই। আমি তখন বাড়িতে থাকি, নানা বিষয়ে নিজেকে সমৃদ্ধ করে নিই। আমি সারা বিশ্বের সিনেমা দেখি। নতুন কী আসছে, সারা বিশ্ব জুড়ে কী কাজ হচ্ছে, এগুলো দেখি। অভিনেত্রী হিসাবে সব সময় অনুপ্রাণিত হতে চাই। আমাদের দেশের নানা প্রদেশের অভিনেতাদের কাজও দেখি।”

ক্লান্তিহীন পরিশ্রমে বিশ্বাস করেন না রানি। বরাবরই তিনি ধীরে এবং ভাল ভাবে কাজ করার পক্ষপাতী। জানিয়েছেন, শুধু অভিনয় করবেন বলেই করেন না।

রানির কথায়, “চিত্রনাট্য বাছার ক্ষেত্রেও আমি নতুনত্ব খুঁজি। কোন গল্প বিশ্ববাসীর মন জয় করতে পারে সেই রকম গল্পের চরিত্র হতে চাই।” অভিনেত্রী জানান, এমন ছবি এবং গল্পের সঙ্গেই তিনি যুক্ত থাকতে চান, যা মানুষকে কিছু জানাবে। খুব ঘন ঘন তেমনটা আসে না, সময় লাগে। তাই তিনি একটা ছবি করে সময় নিয়ে পরবর্তী ছবির জন্য সিদ্ধান্ত নেন। একটা ভাল গল্প আসার জন্য যেটুকু সময় দরকার, সেটুকু নিয়েই থাকেন রানি। তাই তাঁর অভিনীত কাজ দেখতে অপেক্ষা করে থাকতে হয় দর্শককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন