Raveena Tandon

শুটিং শেষে বমি পেয়ে যায়! সহ-অভিনেতার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অপ্রীতিকর অভিজ্ঞতা রবীনার

তিন দশকেরও বেশি দীর্ঘ তাঁর কেরিয়ার। কিন্তু পর্দায় কখনও রবীনাকে চুম্বনদৃশ্যে দেখেননি দর্শক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪৬
Share:

রবীনা ট্যান্ডন। ছবি: সংগৃহীত।

নব্বইয়ের দশকের প্রথম সারির নায়িকা। কর্মজীবনে সাফল্য তাঁর ঝুলিতে। আবার ব্যক্তিগত জীবনেও পারিবারিক দায়িত্ব সামলেছেন। এক সময় বলিউডে রাজত্ব করেও সুদীর্ঘ কেরিয়ারে রবীনা ট্যান্ডন কিছু শর্ত মেনে চলেছেন। যেমন লাস্যময়ী অবতারে পর্দায় হাজির হলেও রবীনা কখনও সহ-অভিনেতাকে পর্দায় চুম্বন করেননি। কারণ কী? অভিনেত্রী এই প্রসঙ্গে তাঁর মতামত জানিয়েছেন।

Advertisement

সম্প্রতি একটি সাক্ষাৎকারে রবীনাকে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে অভিনেত্রী জানান, সেই সময়ে সিনেমায় চুক্তি ততটা জটিল ছিল না। তা ছাড়া পর্দায় চুম্বনদৃশ্যে তিনি স্বচ্ছন্দবোধ করতেন না। এই প্রসঙ্গে একটি অভিজ্ঞতা ভাগ করে নেন ‘মোহরা’ খ্যাত অভিনেত্রী। রবীনা বলেন, ‘‘মনে আছে এক বার একটি ঘনিষ্ঠ দৃশ্যে এক অভিনেতার সঙ্গে অসতর্কতায় আমার ঠোঁট স্পর্শ করে। কিন্তু তখন কিছু করার ছিল না।’’ এরই সঙ্গে রবীনা বলেন, ‘‘পরে শটের পর আমার ঘরে ফিরে আমি বমি করে ফেলি। কারণ ওই ঘটনা মনে করেই আমার অস্বস্তি হচ্ছিল।’’

খুব শীঘ্র বলিউডে পা রাখতে চলেছেন রবীনার কন্যা রাশা থডানী। মেয়েকে যদি পর্দায় কখনও চুম্বনদৃশ্যে অভিনয় করতে হয় তা হলে রবীনা কি তা মেনে নেবেন? অভিনেত্রী সেই সিদ্ধান্ত আপাতত রাশার উপরেই ছেড়ে দিতে চাইছেন। রবীনার কথায়, ‘‘ও যদি স্বচ্ছন্দবোধ করে তা হলে তো কোনও সমস্যা নেই। তবে ও যদি না চায়, তা হলে কেউ ওকে জোর করে সেটা করাতে পারবে না।’’ সূত্রের খবর ‘কেদারনাথ’ খ্যাত পরিচালক অভিষেক কপূরের পরবর্তী ছবিতে থাকছেন রাশা। ছবিতে তাঁর বিপরীতে থাকবেন অজয় দেবগনের ভাইপো আমান দেবগন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন