Rhea Chakraborty

রিয়ার সঙ্গে বহু নামজাদা ব্যক্তির ঘনিষ্ঠতা, দাবি এনসিবি-র

জামিনের আর্জিতে রিয়া আজ জানান, তাঁকে জেলের ভিতরে খুন ও ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২০ ০৫:২৫
Share:

—ফাইল চিত্র।

জামিন পেলেন না রিয়া চক্রবর্তী। বাইকুল্লা জেলের একটি সলিটারি সেল-ই আপাতত ঠিকানা তাঁর। রিয়ার প্রতিবেশী— আর এক হাই-প্রোফাইল ‘অপরাধী’, শিনা বরা হত্যাকাণ্ডে অভিযুক্ত, মিডিয়া ব্যারন পিটার মুখোপাধ্যায়ের প্রাক্তন স্ত্রী ইন্দ্রানী মুখোপাধ্যায়।

Advertisement

আজ জামিনের আবেদনের শুনানির সময়ে রিয়ার আইনজীবী সতীশ মানশিন্ডে জানান, নারকোটিক্স কন্ট্রোল বুরো (এনসিবি) আইন ভেঙে কোনও মহিলা অফিসারের উপস্থিতি ছাড়াই রিয়াকে মঙ্গলবার টানা আট ঘণ্টা জেরা করে। যার পরেই গ্রেফতার করা হয় তাঁকে। রিয়াকে সে দিন তাঁর আইনজীবীর সঙ্গেও যোগাযোগ করতে দেওয়া হয়নি। মানসিক চাপ দিয়ে, স্বীকারোক্তি আদায় করেছে এনসিবি। তাঁর মক্কেল নির্দোষ। জামিনের বিরোধিতা করে সরকারি কৌঁসুলি দাবি করেন, রিয়ার সঙ্গে বহু নামজাদা ব্যক্তির ঘনিষ্ঠতা আছে। ফলে জামিন দিলে তিনি বেরিয়ে তথ্যপ্রমাণ লোপাট করে দিতে পারেন। যা শুনে রিয়ার জামিনের আবেদন খারিজ করে দেন বিচারক জি বি গুরাও। একই সঙ্গে খারিজ করা হয় এই মামলায় গ্রেফতার হওয়া রিয়ার ভাই শৌভিক ও আরও চার জনের জামিনের আর্জি। মঙ্গলবার গ্রেফতার হওয়ার পরেই দায়রা আদালতে জামিনের আবেদন করেন রিয়া-শৌভিক। আর্জি খারিজ করে তাঁদের ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়। আইনজীবী মানশিন্ডে আজ জানান, রিয়া-সহ ছ’জন জামিনের আবেদন নিয়ে আগামীসপ্তাহে হাইকোর্টে যেতে পারেন তাঁরা।

জামিনের আর্জিতে রিয়া আজ জানান, তাঁকে জেলের ভিতরে খুন ও ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে। অভিনেত্রীর কথা শুনে তাঁর নিরাপত্তার খাতিরে সলিটারি সেলে পাঠানো হয়। তিন শিফটে দু’জন করে কনস্টেবল দিনভর পাহারা দেবেন তাঁকে।

Advertisement

আরও পড়ুন: মতান্তরও রয়ে গেল, পাঁচটি বিষয়ে ঐকমত্য মস্কো-বৈঠকে​

আরও পড়ুন: রদবদল কংগ্রেসে, রাহুলের ইচ্ছে মেনেই​

যে সেলে রিয়াকে রাখা হয়েছে, সেখানে খাট বা সিলিং ফ্যান নেই। শোয়ার জন্য শতরঞ্চি, তবে বিছানা-বালিশ নেই। আদালত অনুমতি দিলে টেবল ফ্যান দেওয়া হবে। জেলের এক অফিসার জানান, বাইকুল্লা জেলেও বেশ কয়েক জনের কোভিড সংক্রমণ হয়েছে। প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এখন এই জেলের সব বন্দিকেই দুধ আর হলুদ দেওয়া হচ্ছে।

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিহার নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীস আজ পটনায় গিয়ে সুশান্তের মৃত্যুর প্রসঙ্গ টেনে আনেন। তাঁর কথায়, ‘‘এই মৃত্যু নিয়ে বিজেপি রাজনীতি করতে চায় না। কিন্তু এ কথা ভুললে চলবে না যে, সুশান্ত

বিহারের ‘বেটা’। মানুষ ন্যায়বিচার চান। সুশান্ত যাতে সেই ন্যায়বিচার পান, দল তা নিশ্চিত করবে।’’

আজই এনসিবি-র এক সূত্রের দাবি, জিজ্ঞাসাবাদের সময়ে রিয়া এনসিবি-র গোয়েন্দাদের জানান যে, সুশান্তের লোনাভালার ফার্মহাউসে নিয়মিত মাদকের আসর বসত এবং বলিউডের অনেক তারকা সেখানে আসতেন। এনসিবি-র গোয়েন্দাদের বলিউডের সেই সব ব্যক্তির নামও জানিয়েছেন রিয়া। মুম্বই থেকে দিল্লি ফিরে আজই এ নিয়ে কেন্দ্রীয় সংস্থার উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে আলোচনায় বসেছেন সুশান্ত-মামলার দায়িত্বে থাকা এনসিবি দলটির প্রধান।

মুম্বই পুলিশের তত্ত্বাবধানে হওয়া সুশান্ত সিংহ রাজপুতের দেহের ময়না-তদন্ত ঠিক মতো হয়নি বলে একাধিক বার অভিযোগ করেছে বিহার পুলিশ। বিষক্রিয়ায় তাঁর মৃত্যু হতে পারে কি না, তা জানতে সুশান্তের ভিসেরা ফের পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এমসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন