Rishi Kapoor-Aishwarya Rai Bachchan

ঐশ্বর্যার হলিউড কেরিয়ার নিয়ে ‘কটাক্ষ’ করেছিলেন ঋষি কপূর! কারণ কী?

একাধিক সময়ে সংবাদমাধ্যম এবং সমাজমাধ্যমে তাঁর মন্তব্যের জেরে বিতর্কে জড়িয়েছিলেন প্রয়াত অভিনেতা ঋষি কপূর। ঐশ্বর্যা রাই বচ্চন প্রসঙ্গেও তাঁর মন্তব্য নজর কেড়েছে নেটাগরিকদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১২:৫৬
Share:

(বাঁ দিকে) ঋষি কপূর, ঐশ্বর্যা রাই বচ্চন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

এই মুহূর্তে তিনি হিন্দি ছবি থেকে দূরে। তবে এক সময় বলিউডের পাশাপাশি হলিউডেও নিজের অভিনয়ের ছাপ রেখেছিলেন ঐশ্বর্যা রাই বচ্চন। ‘ব্রাইড অ্যান্ড প্রেজুডাইস’ এবং ‘পিঙ্ক প্যান্থার ২’-সহ বেশ কিছু ইংরেজি ছবিতে দর্শক দেখেছেন অভিষেক বচ্চনের স্ত্রীকে।

Advertisement

ঐশ্বর্যার হলিউড কেরিয়ার নিয়ে সম্প্রতি ঋষি কপূরের একটি পুরনো মন্তব্য নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। আসলে নেটমাধ্যমে যে ভিডিয়োটি ঘুরছে, সেটি কর্ণ জোহরের চ্যাট শো ‘কফি উইথ কর্ণ’-এর একটি পর্বের। ২০০৫ সালে এই শো-এর একটি পর্বে অতিথি হয়ে এসেছিলেন ঋষি কপূর এবং নীতু সিংহ। ভিডিয়োতে দেখা যাচ্ছে ঋষির উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিচ্ছেন কর্ণ, ‘‘হলিউডে ঐশ্বর্যা রাই বচ্চনের কেরিয়ারে সব থেকে বড় সমস্যা কী হতে পারে?’’ উত্তরে ‘বোল রাধা বোল’-এর নায়ককে মুচকি হাসতে দেখা যাচ্ছে। তাঁর পাল্টা প্রশ্ন, ‘‘সমস্যা?’’ পরে তিনি প্রশ্নটি শুনতে পারেননি বলেও এক বার ঠাট্টা করেন। ঋষির এই প্রতিক্রিয়া দেখে নীতুও হাসতে শুরু করেন।

নেটাগরিকদের একাংশের মতে, কর্ণের প্রশ্নের উত্তরে ঋষি ঐশ্বর্যাকে নিয়ে কটাক্ষ করেছেন। একাংশের মতে, আসলে ঋষি এটাই বলতে চেয়েছেন যে, হলিউডে ঐশ্বর্যার কোনও ভবিষ্যৎ নেই! এক জন ভিডিয়োটি শেয়ার করে লিখেছেন, ‘‘ভাবছি উনি নীতুকে তাঁর পুত্রবধূ প্রসঙ্গে এই একই প্রশ্ন করতেন কি না!’’ স্বাভাবিক ভাবেই ঋষির এই ‘ঠাট্টা’-কে অনুরাগীরা খুব একটা ইতিবাচক ভাবে মেনে নেননি।

Advertisement

ঐশ্বর্যাকে দর্শক শেষ ‘পোন্নিয়ান সেলভান ২’ ছবিতে দেখেছেন। অন্য দিকে, দীর্ঘ দিন ক্যানসারের সঙ্গে লড়াইয়ের পর ২০২০ সালের ৩০ এপ্রিল প্রয়াত হন ঋষি কপূর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন