Robert De Niro's Grandson Passes Away

মাত্র ১৯-এই ইতি জীবনে, রবার্ট ডি নিরোর নাতির মৃত্যুর নেপথ্যে কি অতিরিক্ত মাদকসেবন?

৭৯ বছর বয়সে সপ্তম সন্তানের বাবা হয়েছেন রবার্ট ডি নিরো। তার পরেই মেলে এই মর্মান্তিক খবর। মাত্র ১৯ বছর বয়সে প্রয়াত হলিউড তারকার নাতি লিয়ান্ড্রো ডি নিরো রড্রিগেজ়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১২:৪৭
Share:

(বাঁ দিকে) রবার্ট ডি নিরো। লিয়ান্ড্রো ডি নিরো (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

গত মে মাসে পরিবারে এসেছিল সুখবর। সপ্তম সন্তানের বাবা হয়েছেন হলিউডের তারকা অভিনেতা রবার্ট ডি নিরো। তার পরেই চলতি মাসে শোকের ছায়া হলিউড তারকার পরিবারে। নিজের নাতিকে হারালেন ডি নিরো। মাত্র ১৯ বছর বয়সে প্রয়াত ডি নিরোর মেয়ে ড্রেনা ডি নিরোর ছেলে লিয়ান্ড্রো ডি নিরো রড্রিগেজ়। দিন কয়েক আগে ছেলের মৃত্যুর খবর সমাজমাধ্যমের পাতায় জানান ড্রেনা। তখনই শোনা যায়, অতিরিক্ত মাদকসেবনের ফলেই প্রাণ হারিয়েছেন লিয়ান্ড্রো ওরফে লিও। নিউ ইয়র্কের ফ্ল্যাট থেকে তাঁর নিথর দেহ উদ্ধার করেন তাঁরই এক বন্ধু। ছেলের মৃত্যুর দিন কয়েক পরে ফের সমাজমাধ্যমের পাতায় মুখ খুললেন ডি নিরোর কন্যা। তাঁর অভিযোগ, কেউ জেনেশুনেই মাদক মিশ্রিত ওষুধ বিক্রি করেছিলেন তাঁর ছেলেকে।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় লিওর মৃত্যু নিয়ে এক নেটাগরিকের প্রশ্ন তুললে ড্রেনা লেখেন, ‘‘কেউ আমার ছেলেকে ফেন্টানিল মেশানো ওষুধ বিক্রি করেছিল। যিনি এ কাজ করেছেন তিনি জানতেন যে ওষুধে ফেন্টানিল মেশানো ছিল। তা সত্ত্বেও তিনি সেই ওষুধ বিক্রি করেছিলেন আমার ছেলেকে।’’ ছেলের মৃত্যুশোকে মেজাজও হারান ড্রেনা। তিনি আরও লেখেন, ‘‘যাঁরা এখনও পর্যন্ত এই মাদক কেনাবেচা করছে, তাঁদের উদ্দেশে বলছি... এই মাদকের জন্যই আজ আমার ছেলে প্রাণ হারিয়েছে।’’ উল্লেখ্য, ফেন্টালিন মাদকের অতিরিক্ত সেবনে ২০২২ সালে প্রাণ হারিয়েছেন প্রায় ১১ লক্ষ আমেরিকান নাগরিক।

নিউ ইয়র্কের ফ্ল্যাটে লিওর নিথর দেহ প্রথম দেখতে পান তাঁর এক বন্ধু। বেশ কিছু দিন ধরে লিওর কোনও খবর না পেয়েই ফ্ল্যাটে যান তিনি। তদন্তকারী কর্তৃপক্ষ জানিয়েছেন, লিওর দেহের পাশে মাদক ও মাদকসেবনের দ্রব্যাদি মিলেছে। অতিরিক্ত মাদকসেবনের কারণের কি মৃত্যু হয়েছে লিওর? সেই প্রশ্নের উত্তর মিলবে লিওর দেহের টক্সিকোলজি রিপোর্ট হাতে আসার পরেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন