ঝিঁঝির স্বাদে আহ্লাদিত সালমা

চল্লিশ পেরোলেই কি চালশে? আর সেই জন্যই কি ঠিক ঠাহর করতে না পেরে আস্ত একটা ঝিঁঝিঁপোকা মুখে পুরে দিলেন বছর আটচল্লিশের বিশ্বের ডাকসাইটে যৌন প্রতিমা সালমা হায়েক? কে বলেছে! দিব্যি সুস্থ শরীরে, সজাগ মস্তিষ্কেই একটা ঝিঁঝিঁপোকা খেয়ে ফেলেছেন সালমা। পলকে মুখে পুরেছেন সেটাকে। তার পর শুধু একটা কচমচ আওয়াজ শোনা গিয়েছে সেকেন্ড কয়েকের জন্য। সেটা শেষ হতে না হতেই নায়িকার মুখে ধরা পড়েছে ভুবনমোহিনী হাসি। ঝিঁঝিঁপোকা না কি দিব্যি খেতে!

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৫ ১৭:৩১
Share:

চল্লিশ পেরোলেই কি চালশে? আর সেই জন্যই কি ঠিক ঠাহর করতে না পেরে আস্ত একটা ঝিঁঝিঁপোকা মুখে পুরে দিলেন বছর আটচল্লিশের বিশ্বের ডাকসাইটে যৌন প্রতিমা সালমা হায়েক?
কে বলেছে! দিব্যি সুস্থ শরীরে, সজাগ মস্তিষ্কেই একটা ঝিঁঝিঁপোকা খেয়ে ফেলেছেন সালমা। পলকে মুখে পুরেছেন সেটাকে। তার পর শুধু একটা কচমচ আওয়াজ শোনা গিয়েছে সেকেন্ড কয়েকের জন্য। সেটা শেষ হতে না হতেই নায়িকার মুখে ধরা পড়েছে ভুবনমোহিনী হাসি। ঝিঁঝিঁপোকা না কি দিব্যি খেতে!
তা, খাদ্য কি কম পড়িয়াছে?
বিশ্ব স্বাস্থ্য সংস্থা কিন্তু বলছে, এখন না হলেও ভবিষ্যতে কম পড়তেই পারে! সে সমস্যার নিদান হিসেবে এর আগে তারা ঢ্যাঁড়া পিটিয়ে বলেছেও পোকামাকড় খাওয়ার কথা। বেশির ভাগ সেলেব সে ব্যাপারে ‘তোমার ডাকে সাড়া দিতে বয়েই গেছে’ নীতি অবলম্বন করলেও সালমা বরং হাসিখুশি এগিয়ে এলেন। খেলেন এবং জয় করে নিলেন সুস্বাদের রাজত্ব। তার পর দেখতে না দেখতে ফের হাত বাড়ালেন আর একটা ঝিঁঝিঁপোকা-ভাজার দিকে, সেটাকে জিভের উপর নিয়ে ভিডিও তুললেন, আপলোডও করে ফেললেন ইন্সটাগ্রামে। ৫৪ হাজার ফলোয়ারকে জানিয়েও দিলেন, কোনও চাপ নেই। এগুলো মেক্সিকোর পোকা; নিশ্চিন্তে খাওয়া যায়।
ভেবে দেখলে সালমার পক্ষে এ আর এমন কী! এর আগে ‘ডেসপেরাডো’, ‘ওয়াইল্ড ওয়াইল্ড ওয়েস্ট’-এর মতো ছবিতে কম দুঃসাহসিক ব্যাপার-স্যাপার তো আর দেখাননি তিনি! ‘ফ্রম ডাস্ক টিল ডন’ ছবিতে এক ভয়াল সাপ নিয়েও খেলা করেছেন মেয়ে। আর এ তো সামান্য এক পোকা! তার ভয়ে সালমা হবেন বোকা? এ কখনও হতে পারে! তা ছাড়া এর আগে তো গঙ্গাফড়িংও খেয়েছেন তিনি। একবার টেলিভিশনের এক অনুষ্ঠানে জাহির করে বলেছিলেনও সে কথা।
এত দিন ব্যাঙ, টিকটিকি, কচ্ছপ, মাকড়সাই তাদের পেট ভরাত ঝিঁঝিপোকা খেয়ে। সে তালিকায় এ বার স্থান করে নিলেন হলিউড সেলেব-ও। তবে কাম্বোডিয়া, তাইল্যান্ড ও ভিয়েতনামের বেশ কিছু অঞ্চলে ঝিঁঝিপোকা খাওয়ার চল ছিলই— মুচমুচে করে ভেজে বিকেলের জলখাবার হিসেবে!
নিন্দুকেরা অনেকে অবশ্য বলছেন, ব্যাপারটা শুধুই ‘আপ রুচি খানা’ না-ও হতে পারে। হয়তো ওই মেক্সিকোর ঝিঁঝিঁপোকার মধ্যেই লুকিয়ে রয়েছে সালমার যৌন আবেদনের গোপন রহস্য। এত দিনে শুধু খাদ্য-খাদক সম্পর্কটা প্রযুক্তির কল্যাণে ‘ভাইরাল’ হয়ে ছড়িয়ে পড়ল দুনিয়ায়— এই যা!
ব্যাপারটা বিশ্বাস হচ্ছে না তো? নিজেই তাহলে দেখে নিন নীচের গ্যালারিতে!

Advertisement

ছবি: ইন্সটাগ্রাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন