abhishek chatterjee

Abhishek: মেয়ের জন্মদিনে অভিষেকের প্রতিনিধি হিসেবে প্রয়াত স্বামীর শার্ট গায়ে সংযুক্তা

অভিষেক নেই, এ কথা মানতে নারাজ সংযুক্তা। তাঁরা সারা ক্ষণ অভিষেকের ছবি সঙ্গে রাখেন। রাতেও মা-মেয়ের মাঝে বালিশে হেলান দিয়ে শোন ছবির অভিষেক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৪:৫৯
Share:

অভিষেকের ইচ্ছেতেই মেয়ের জন্মদিনের উদ্‌যাপন

বাবা অভিষেক চট্টোপাধ্যায় অনুপস্থিত। তাঁকে ছাড়াই সোমবার ১২ বছরে পা রাখল মেয়ে সাইনা। মঙ্গলবার সেই উদ্‌যাপনের ছবি ভাগ করে নিয়েছেন প্রয়াত অভিনেতার স্ত্রী সংযুক্তা। আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, প্রতি বছর ‘ডল’-এর জন্মদিন সাড়ম্বরে পালন করতেন অভিষেক। অতিমারির কারণে দু’বছর সে সব বন্ধ ছিল। এ বছরে ঠিক করেছিলেন, বড় করে অনুষ্ঠান হবে। অভিষেকের ইচ্ছে মেনেই শহরের প্রথম সারির রেস্তরাঁয় তাই আয়োজন। এসেছিলেন সাইনার কিছু ঘনিষ্ঠ বন্ধু আর আত্মীয়। অভিনেতা-পত্নীর কথায়, ‘‘এ বছর থেকে আমিই ওর বাবা। আমিই ওর মা। অভির প্রতিনিধিত্ব করব বলেই ওর সাদা-কালো ছাপা শার্ট বেছে নিয়েছিলাম।’’

Advertisement

অভিষেক নেই, এ কথা যদিও মানতে নারাজ সংযুক্তা। তাঁর দাবি, তিনি এবং সাইনা প্রতি মুহূর্তে তাঁদের সঙ্গে, তাঁদের মধ্যে প্রয়াত অভিনেতা আছেন। তাই তাঁরা সারা ক্ষণ অভিষেকের ছবি সঙ্গে রাখেন। রাতেও মা-মেয়ের মাঝে বালিশে হেলান দিয়ে শোন ছবির অভিষেক। জন্মদিনের সকালে চোখ মেলেই সাইনা আগে জড়িয়ে ধরেছে ছবির বাবাকে! আদরে আদরে ভরিয়ে দিয়েছে। আশীর্বাদ নিয়েছে তাঁর।

সন্ধেয় প্রায় ১০০ জন উপস্থিত ছিলেন পার্টিতে। সংযুক্তা জানিয়েছেন, সাইনা জনপ্রিয় কোরীয় পপ গানের দল বিটিএসের অন্ধ ভক্ত। সেই থিমেই বানানো হয়েছিল জন্মদিনের কেক। উপহারও বিটিএস-ময়! কুশন, টি শার্ট, টুপি, মাস্কে বিটিএস-এর ছাপ। ১২ বছরে পা দেওয়ার আগেই বাবা চলে যাওয়ার পরিস্থিতি সাইনাকে পরিণত করে তুলেছে? অস্বীকার করেননি সংযুক্তা। পাশাপাশি এও জানিয়েছেন, অভিষেকের প্রয়াণের দিন থেকে মাকে সমানে সামলাচ্ছে ডল। তার জমে থাকা কান্না বাঁধ ভাঙছে স্কুলে। সেখানে বন্ধু, শিক্ষিকারা সাইনার সহমর্মী। তাঁদের কাছেই অঝোরে কেঁদে হাল্কা হচ্ছে সদ্য কৈশোরে পা দেওয়া অভিষেকের আদরের ‘ডল’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন