Sara Ali Khan

মা না বাবা? কার শিক্ষা সারা আলি খানের জীবনে বেশি গুরুত্বপূর্ণ? জানালেন অভিনেত্রী

‘সিম্বা’, ‘লভ আজ কাল’, ‘কুলি নম্বর ওয়ান’, ‘আতরঙ্গি’— ফিল্মোগ্রাফির লম্বা তালিকা নিয়ে ঘোড়ার দৌড়ে অভিনেত্রী সারা আলি খান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২০ ২১:৫৫
Share:

মা অমৃতা সিংহ ও বাবা সইফ আলি খানের সঙ্গে সারা আলি খান।

২০১৮ সালে প্রথম ‘কেদারনাথ’ ছবিতে অভিনয় করেন তিনি। তার পর থেকে তাঁকে আর ফিরে তাকাতে হয়নি। ‘সিম্বা’, ‘লভ আজ কাল’, ‘কুলি নম্বর ওয়ান’, ‘আতরঙ্গি’— ফিল্মোগ্রাফির লম্বা তালিকা নিয়ে ঘোড়ার দৌড়ে অভিনেত্রী সারা আলি খান। কিছু ছবি মুক্তি পেয়েছে, কিছু মুক্তির অপেক্ষায়।

Advertisement

একটি সংবাদসংস্থার সঙ্গে সাক্ষাৎকারে তাঁকে প্রশ্ন করা হয়, তাঁর জীবনে সবথেকে গুরুত্বপূর্ণ সমালোচক কে? কার মতামত সবথেকে বেশি মূল্যবান তাঁর কাছে? ‘‘সকলের মতামতই গুরুত্বপূর্ণ আমার কাছে’’, বিন্দুমাত্র সময় নষ্ট না করে উত্তর দিলেন সারা। কিন্তু তাই কি?

ছোটবেলাতেই বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ। তার পরে মায়ের সঙ্গেই থেকেছেন সারা আলি খান ও তাঁর ভাই ইব্রাহিম। বাবা সইফ আলি খানের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়নি কোনও দিন। কিন্তু এককথায় বললে, দীর্ঘ সময় কেবল মায়ের সঙ্গেই থেকেছেন তিনি। বড় হয়েছেন মায়ের ছায়ায়।

Advertisement

আরও পড়ুন: বড়দিনের বিনোদন, নেটফ্লিক্সে হিন্দি, ইংরেজি ছবিতে উদযাপন

প্রথম বার সারাকে পর্দায় দেখতেই দর্শকের মনে অভিনেত্রী অমৃতা সিংহর ছবি ভেসে ওঠে। অনেকেই বলতে থাকেন, ঠিক যেন অমৃতার ছোটবেলা। মা যে তাঁর পথপ্রদর্শক হবেন, তা তো জানা কথাই।

তেমনটাই জানালেন তিনি,‘‘আমি মায়ের সঙ্গে থাকি। মায়ের কথাবার্তা, ভাবনাচিন্তা সবেরই একটা প্রভাব রয়েছে আমার উপর। আর তাই মায়ের মতামত, সমালোচনা আমার জীবনে ভীষণ মূল্যবান। সকলের চাইতে বেশি। কিন্তু তিনি সবসময় আমাকে অন্যদের মতামতকে গুরুত্ব দেওয়ার পরামর্শ দেন। ফলে সকলের সব সমালোচনাকে মূল্য দেওয়ার অভ্যাস মায়ের থেকেই পেয়েছি।’’সারাকে একটি গুরুত্বপূর্ণ কথাঅমৃতা সিংহ বলেন সবসময়, ‘‘আমি তোমার মা। তোমার সবকিছুই আমার ভাল লাগবে। জানা দরকার, দর্শকের কেমন লাগছে। তাদের ভালবাসাটা বেশি জরুরি।’’

আরও পড়ুন: গোটা দিন দেব-মনামী-মিঠুন, কেমন কাটালেন তিন মূর্তি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন