srijit mukherjee

সত্যজিতের জন্মদিনে সৃজিতের শ্রদ্ধার্ঘ্য, প্রকাশ্যে ‘ফেলুদা ফেরত’এর টাইটেল সং

তাই মগজাস্ত্রে শান দিয়ে, সাহসে জেদের বাসা বেঁধে নেমে পড়লেন পরিচালক। সঙ্গে পেলেন অনুপম-রূপম-রূপঙ্কর-শ্রীজাত-জয়দের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২০ ২২:৩৭
Share:

উত্তরবঙ্গের শীত মাখা জঙ্গলের লম্বা রাস্তায় ফেলুদা, তোপসে, জটায়ু...সঙ্গে সৃজিত। নিজস্ব চিত্র।

উত্তরবঙ্গের জঙ্গলে শীত মাখা লম্বা রাস্তায় লালমোহনবাবু, ফেলুদা, তোপসেকে নিয়ে ‘ফেলুদা ফেরত’-এর শুটিং শেষ করেছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তখনও দেশে করোনা হানা দেয়নি। লকডাউন শুরু হয়নি। সব কিছু ছিল শান্ত, স্বাভাবিক।

Advertisement

এখন পরিস্থিতি আলাদা। সে যতই পরিস্থিতি আলাদা হোক না কেন সৃষ্টি তো আর থেমে থাকে না। তাই মগজাস্ত্রে শান দিয়ে, সাহসে জেদের বাসা বেঁধে নেমে পড়লেন পরিচালক। সঙ্গে পেলেন অনুপম-রূপম-রূপঙ্কর-শ্রীজাত-জয়দের।

শনিবার প্রকাশ পেল সৃজিতের ওয়েবসিরিজ ‘ফেলুদা ফেরত’এর টাইটেল ট্র্যাক। ওই দিনই ১০০ বছরে পা দিলেন সত্যজিৎ রায়। বাঙালির ‘ফেলুদা’ নস্টালজিয়াকে তাজা করতে গান মুক্তির এর থেকে উপযুক্ত দিন আর কী বা হতে পারে?

Advertisement

শুনে নিন সেই গান

গানটি লিখেছেন শ্রীজাত। সুর দিয়েছেন জয় সরকার। অনুপম রায়, রূপম ইসলাম এবং রুপঙ্কর বাগচীর মিলিত প্রয়াসে গানটি আপনার ভাল লাগতে বাধ্য। ফেলুদা সিরিজের জনপ্রিয় দুই গল্প ‘ছিন্নমস্তার অভিশাপ’ এবং ‘যত কাণ্ড কাঠমান্ডুতে’-তে নিয়েই বানানো হবে এই সিরিজ। ফেলুদার ভূমিকায় টোটা রায় চৌধুরী।

অতএব, ফেলুদাপ্রেমীরা আর বেশি দেরি নেই, খুব শীঘ্রই আড্ডা টাইমসে ফিরছেন ফেলুদা…

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন