ভারত-পাক মেলবন্ধনে নাসির

সীমান্তের কাঁটাতার কবেই বা সুরের সফর রুখতে পেরেছে? দেশভাগের ক্ষত মুছে সেই সব কঠিন সময়েই সুরের হাত ধরে যে মেলবন্ধনের যাত্রা শুরু হয়েছিল, তাকেই আরও খানিকটা এগিয়ে নিয়ে গেলেন নাসিরউদ্দিন শাহ এবং পাকিস্তানের গায়ক শাফাকাত আমানত আলি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৫ ০০:০০
Share:

সীমান্তের কাঁটাতার কবেই বা সুরের সফর রুখতে পেরেছে? দেশভাগের ক্ষত মুছে সেই সব কঠিন সময়েই সুরের হাত ধরে যে মেলবন্ধনের যাত্রা শুরু হয়েছিল, তাকেই আরও খানিকটা এগিয়ে নিয়ে গেলেন নাসিরউদ্দিন শাহ এবং পাকিস্তানের গায়ক শাফাকাত আমানত আলি। শাফাকাতের মিউজিক ভিডিও ‘দিল ধড়কনে না শবাব’-এ দেখা যাবে নাসিরকে। শুটিং শেষ হয়েছে চলতি মাসের গোড়ায়।

Advertisement

সম্প্রতি নাসিরউদ্দিনের জন্মদিনে মিউজিক ভিডিওর দু’টি ছবি প্রকাশ করা হয়েছে। খুব শিগগিরই মিউজিক ভিডিও-টি প্রকাশিত হবে। পাকিস্তানের ‘খুদা কে লিয়ে’ বা ‘জিন্দা ভাগ’-এর মতো ছবিতে নাসিরউদ্দিনকে অভিনয় করতে দেখা গিয়েছে।

‘দিল ধড়কনে কা শবাব’ কিন্তু নতুন গজল নয়। এর আগে বহুবার গজলটি গাওয়া হয়েছে। তবে শাফাতাকের কাছে গজলটির গুরুত্ব অন্যত্র। যে কম্পোজিশনটি তিনি গেয়েছেন, সেটি তাঁর বাবা, বিখ্যাত গায়ক উস্তাদ আমানত আলি খানের সৃষ্টি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন