Jawan

১০০ কোটি শুধু শাহরুখের, বাকি নয়নতারা থেকে বিজয় সেতুপতি, ‘জওয়ান’-এ কে পেলেন কত কোটি?

জওয়ান এর জয়জয়কার এখন দেশ জুড়ে। প্রথম দিনেই তাক লাগানো আয়। তবে এই ছবিতে অভিনয় করে কোন অভিনেতা পেলেন কত টাকা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৯
Share:

কত পারিশ্রমিক পেলেন ‘জওয়ান’-এর অভিনেতারা? ছবি: সংগৃহীত।

সর্বত্রই ‘জওয়ান’-এর জয়জয়কার। যা কখনও হয়নি হিন্দি সিনেমার ইতিহাসে, সেটাই করে দেখিয়েছে ‘জওয়ান’। বিশ্বজোড়া প্রশংসা পাচ্ছে এই ছবি। শুধু হিন্দি ভাষায় এই ছবি প্রথম সর্বোচ্চ উপার্জনকারী ছবির তকমা পেয়েছে। দক্ষিণী পরিচালক অ্যাটলির প্রথম হিন্দি ছবি এটি। শাহরুখের স্ত্রী গৌরী খানের প্রযোজনায় ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে ‘জওয়ান’। প্রথম ঝলক মুক্তির পর থেকেই ছবির তারকাদের পারিশ্রমিক নিয়েও আলোচনা শুরু হয়ে গিয়েছিল বলিপাড়ায়। বলিউড সূত্রে জানা গিয়েছে, এই ছবিতে অভিনয় করে কেউ কোটিতে আয় করেছেন, কেউ আবার লাখে। একা শাহরুখ খানই পেয়েছেন ১০০ কোটি।

Advertisement

এই ছবিতে অভিনয় করেছেন শাহরুখ। পাশপাশি, ছবিটি প্রযোজনা করেছে তাঁর স্ত্রী গৌরী খানের রেড চিলিজ় এন্টারটেইনমেন্ট। স্বাভাবিক ভাবে ছবি থেকে আয়ের লভ্যাংশ পাবেন তিনি। অর্থাৎ এই ছবির অন্যান্য তারকাদের তুলনায় সব থেকে বেশি আয় করছেন শাহরুখই। দক্ষিণী ফিল্মজগতের জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা ‘জওয়ান’ ছবির মাধ্যমেই বলিপাড়ায় পা রাখলেন। কিন্তু পারিশ্রমিকের নিরিখে শাহরুখের চেয়ে অনেকটাই পিছিয়ে রয়েছেন তিনি। এই ছবির জন্য তিনি পেয়েছেন ১০ কোটি টাকা। এই ছবিতে দ্বৈত চরিত্রে রয়েছেন শাহরুখ। বাবা-ছেলে দুই চরিত্রেই দেখা গিয়েছে তাঁকে। সেই দিক থেকে শাহরুখের কখনও স্ত্রী, কখনও আবার মায়ের চরিত্রে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোনকে। মুখ্যচরিত্র নয় একটি বিশেষ ক্যামিও চরিত্রে রয়েছেন অভিনেত্রী। শাহরুখের নাকি ‘লাকি চার্ম’ তিনি। শোনা গিয়েছে, ছোট্ট এই চরিত্রের জন্য প্রায় ১৫ কোটি টাকা পেয়েছেন তিনি। নয়নতারার পাশাপাশি ‘জওয়ান’ ছবিতে অভিনয় করেছেন দক্ষিণী ফিল্মজগতের আরও এক জনপ্রিয় তারকা বিজয় সেতুপতি। ছবিতে খলনায়ক কালীর চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। এই ছবির জন্য তিনি পেয়েছেন প্রায় ২১ কোটি টাকা। এর বাইরে ছবির প্রমীলা বাহিনীতে রয়েছেন এক ঝাঁক অভিনেত্রী, যাঁদের মধ্যে প্রিয়মণি ও সান্য মলহোত্র পেয়েছেন ২ কোটি করে। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে শাহরুখের সঙ্গে পর্দা ভাগ করেছিলেন প্রিয়মণি। এক দশক পর আবার ‘জওয়ান'-এ শাহরুখের সঙ্গে অভিনয় করলেন তিনি। কৌতুকাভিনেতা সুনীল গ্রোভারকে এখানে পুলিশ অফিসার ইরানির চরিত্রে দেখা গিয়েছে। এই ছবিতে অভিনয় করে ৭৫ লক্ষ টাকা আয় করেছেন সুনীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন