shah rukh khan

নেপোটিজমকে ‘নেপোলিয়ান’ ভাবলেন শাহরুখ?

শাহরুখ জানিয়েছেন, প্রথম যেদিন নেপোটিজম নিয়ে আলোচনা শুনেছিলেন, তাঁর মনে হয়েছিল কেউ বোধহয় নেপোলিয়নকে নিয়ে কথা বলছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৭ ১৫:৪৮
Share:

শাহরুখ খান।— ফাইল চিত্র।

নেপোটিজম ইস্যুতে উত্তাল বলিউড। একের পর এক বলি তারকা মুখ খুলেছেন স্বজনপোষণ নিয়ে। কখনও আইফার মঞ্চে নেপোটিজম ইস্যুতে কঙ্গনা রানাওয়াতকে কটাক্ষ করেছেন কর্ণ জোহর, সইফ আলি খানেরা। কখনও বা সোশ্যাল মিডিয়ায় তার মোক্ষম জবাব দিয়েছেন কঙ্গনা। কিন্তু এতদিন চুপ করে ছিলেন শাহরুখ খান। এ বার মুখ খুললেন তিনি।

Advertisement

আরও পড়ুন, ইনি কি শাহরুখ খানের যমজ ভাই?

সম্প্রতি এক সাক্ষাত্কারে শাহরুখ খানের কাছে নেপোটিজম নিয়ে জানতে চাওয়া হয়। বলিউড বাদশার জবাব, ‘‘আমি নেপোটিজম বিষয়টাই বুঝি না। কী করে বুঝব? আমি দিল্লির ছেলে। ২৫ বছর বয়সে মুম্বই গিয়েছিলাম। দর্শক আমাকে ভালবেসে গ্রহণ করেছেন। আর আমার সন্তানরাও যাতে নিজেদের নামের জোরে পরিচিত পায়, সেটাই চাই।’’

Advertisement

আরও পড়ুন, ‘জব হ্যারি মেট সেজল’-এর মিউজিক রিভিউ

শাহরুখ জানিয়েছেন, প্রথম যেদিন নেপোটিজম নিয়ে আলোচনা শুনেছিলেন, তাঁর মনে হয়েছিল কেউ বোধহয় নেপোলিয়নকে নিয়ে কথা বলছেন। যথেষ্ট ভাল ইংরেজি জানা সত্বেও নাকি এই বিষয়টি বুঝতেই পারেননি তিনি। তাঁর কথায়, ‘‘আমি এর পক্ষে নাকি বিপক্ষে তা তো পরের প্রশ্ন, বিষয়টাই তো বুঝি না। কী মতামত দেব?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন