Shah Rukh Khan

ব্যান্ডেজ বেঁধে নয়, এ বার সেনার পোশাকেই লড়াইয়ের ময়দানে নামছেন শাহরুখ! কোন ছবিতে?

‘পাঠান’-এ ছিলেন গুপ্তচর। ‘জওয়ান’-এ তিনি অ্যাকশন হিরো। পরের ছবিতে এ বার সেনার পোশাকেই লড়াইয়ে নামছেন বলিউডের ‘বাদশা’।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ২১:১৫
Share:

রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’ ছবিতেও সেনার চরিত্রেই দেখা যাবে শাহরুখকে। ছবি: সংগৃহীত।

২০২৩ ‘বাদশা’র বছর। এপ্রিলে দাঁড়িয়ে এ নিয়ে আর সন্দেহ প্রায় নেই বললেই চলে। বছর শুরু করেছেন গ্যালারির বাইরে ছক্কা হাঁকিয়ে। ‘পাঠান’-এর হাত ধরে অতিমারি ও লকডাউন পরবর্তী সময়ে অক্সিজেন পেয়েছে বলিউডের বক্স অফিস। দেশ ও বিদেশ মিলিয়ে হাজার কোটি টাকার বেশি ব্যবসা করেছে শাহরুখ খানের প্রত্যাবর্তনের ছবি ‘পাঠান’। সেই সাফল্যের পর এ বার ‘জওয়ান’-এ মন দিয়েছেন বলিউডের ‘বাদশা’। ‘পাঠান’-এর সিক্রেট এজেন্টের চরিত্রের পর ‘জওয়ান’-এও অ্যাকশন হিরোর ভূমিকাতেই দেখা যেতে চলেছে শাহরুখকে। এখনও পর্যন্ত যা খবর, শাহরুখের দেশভক্তির ইতি ঘটছে না ‘জওয়ান’ ছবিতেও। পরের ছবিতেও নাকি সেনার পোশাকে দেখা যেতে চলেছে ‘বাদশা’কে।

Advertisement

এই প্রথম পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে কাজ করতে চলেছেন শাহরুখ, ছবির নাম ‘ডাঙ্কি’। ছবি: সংগৃহীত।

তিন দশকের বেশি সময়ের কর্মজীবনে এই প্রথম পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে কাজ করতে চলেছেন শাহরুখ। ছবির নাম ‘ডাঙ্কি’। গত বছর এপ্রিলেই ঘোষণা করা হয়েছিল ছবির কথা। চলতি বছরের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা এই ছবির। এই ছবিতেই প্রথম শাহরুখের সঙ্গে কাজ করবেন বলিউড অভিনেত্রী তাপসী পন্নু। শোনা যাচ্ছে, ‘ডাঙ্কি’তে আরও এক বার নিজের চরিত্রের জন্য সেনার পোশাক পরতে চলেছেন শাহরুখ। রেড সি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবি নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘‘রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’ আসলে ঘরে ফেরার গল্প।’’ খবর, এই ছবিতে সেনার পোশাক পরা নিয়ে বেশ উত্তেজিত ‘বাদশা’। যদিও এখনই ছবির গল্প বা ছবিতে তাঁর চরিত্র নিয়ে মুখ খুলতে চাননি নির্মাতারা।

‘পাঠান’-এ এক দেশ অন্তঃপ্রাণ গুপ্তচরের ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ। ‘জওয়ান’-এ দ্বৈত চরিত্রে অভিনয় করছেন তিনি। ছবিতে তাঁর চরিত্র সম্পর্কে এখনও বিশেষ কিছু তথ্য জানা না গেলেও খবর, একাধিক অ্যাকশন দৃশ্যে দেখা যেতে চলেছে তাঁকে। এ বার ‘ডাঙ্কি’তেও সেনার চরিত্রেই অভিনয় করছেন ‘বাদশা’। এর আগে ‘ফৌজি’ নামক টেলিভিশন ধারাবাহিক, ‘ম্যায় হুঁ না’, ‘জব তক হ্যায় জান’-এর মতো ছবিতে সেনার চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। মন জয় করেছেন দর্শক ও সমালোচকদের। অনুরাগীদের আশা, ‘ডাঙ্কি’তেও তার ব্যতিক্রম হবে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন