Shah Rukh Khan

Shah rukh: শ্যুটিংয়ের মাঝখানে শাহরুখ খানের ‘ডাঙ্কি’ ছেড়ে বেরিয়ে গেলেন ডিওপি অমিত!

পরিচালক রাজ কুমার হিরানির সঙ্গে মতপার্থক্য, ডাঙ্কি ছেড়ে বেরিয়ে গেলেন চিত্রগ্রাহক অমিত রায়।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১৯:২২
Share:

শাহরুখের খান ছবি ‘ডাঙ্কি’-র পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে মতান্তরের জন্যই দল ছেড়ে বেরিয়ে গেলেন ডিওপি অমিত রায়।

শাহরুখ খান অভিনীত ছবি ‘ডাঙ্কি’-র ঘোষণা শোনা গিয়েছিল গত এপ্রিলে। ছবির প্রথম দফার শ্যুটিংও সম্প্রতি শেষ হয়েছে। তার মধ্যেই দল ছেড়ে বেরিয়ে গেলেন ডিওপি (ফটোগ্রাফি পরিচালক) অমিত রায়।

Advertisement

ছবি পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে সৃজনশীল বিষয়ে মতান্তরই নাকি এর মূল কারণ, জানিয়েছেন চিত্রগ্রাহক।

‘ইশক ভিশক’ (২০০৩) দিয়ে বলিউডে কর্মজীবন শুরু করেন বাংলার অমিত। পরে তিনি ‘দিল মাঙ্গে মোর’ (২০০৪) ‘রাম গোপাল বর্মা কি আগ’ (২০০৭), ‘সরকার রাজ’ (২০০৮), ‘দিওয়ানা মে দিওয়ানা’ (২০১৩) এবং আরও বহু ছবিতে চিত্রগ্রাহক হিসাবে কাজ করেছেন। তবে বাধ সাধল ‘ডাঙ্কি’।

Advertisement

সংবাদ সংস্থার সঙ্গে এক সাক্ষাৎকারে অমিত বলেন, ‘‘হ্যাঁ, আমি আর ‘ডাঙ্কি’-তে কাজ করছি না। ১৮-১৯ দিন শ্যুটিং করার পর ছেড়ে দিয়েছি। রাজু হিরানি এবং আমার দৃষ্টিভঙ্গিতে কিছু সৃজনশীল বিষয়ে পার্থক্য ছিল। আমরা দুজনেই একই বিন্দু থেকে বিষয়টা দেখতে পাচ্ছিলাম না। তবে পুরো ব্যাপারটার মধ্যে কোথাও রাগারাগির জায়গা নেই। আমরা আলোচনার পর খুব বন্ধুত্বপূর্ণ ভাবেই সিদ্ধান্ত নিয়েছি। সত্যি বলতে, আমি এ নিয়ে আর তিক্ততার মধ্যে যেতে চাইনি।’’

অমিত আরও জানান যে, এ রকম মতপার্থক্য হতেই থাকে। তাঁর কথায়, ‘‘আমি হিরানির জন্য ‘সঞ্জু’-তেই একটি গানের শ্যুট করেছি, আমাদের তখন একসঙ্গে দারুণ সময় কাটছিল। ওর জন্য কয়েকটি বিজ্ঞাপনও করেছি। তবে বিজ্ঞাপন হল সহযোগিতামূলক প্রচেষ্টা, যেখানে ক্লায়েন্টের দৃষ্টিকোণও গুরুত্বপূর্ণ। কিন্তু যখন কোনও চলচ্চিত্রের কথা আসে, তখন সেটা পরিচালকের দৃষ্টিকোণ। আমি ছাড়ার আগে অবধি যে শটগুলো নিয়েছি, সেগুলি অবশ্য ছবিতে ব্যবহার করা হবে।’’

২০২৩ সালের ২২ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ডাঙ্কি’। শাহরুখ খান ছাড়াও তাপসী পান্নু এবং বোমান ইরানিকে দেখা যাবে এই ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন