Govinda

‘গাড়ির ভিতর হাতে হাত লাগছে, কিন্তু ও সরাচ্ছেই না!’ নাবালিকা প্রেমিকাকে নিয়ে ভয়ে মরতেন গোবিন্দ

গোবিন্দর মন পেতে হবে! চ্যালেঞ্জ নিয়ে ফেলেছিলেন ১৫ বছরের সুনীতা। তার পর এক বছর অনুনয়-বিনয়ের পর প্রেম করতে রাজি হন গোবিন্দ। রোমাঞ্চকর সেই কাহিনি ভাগ করলেন দম্পতি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৫:৪৭
Share:

প্রেম করার আগে এক বছর ধরে গোবিন্দর পিছনে পড়েছিলেন কিশোরী সুনীতা। অনুনয়-বিনয় করেই গিয়েছেন, যদি মন পাওয়া যায় অভিনেতার! ছবি: সংগৃহীত।

দীর্ঘ দাম্পত্য জীবন সুখেই কাটছে বলিউড অভিনেতা গোবিন্দ এবং তাঁর স্ত্রী সুনীতা অহুজার। যদিও প্রেমে আছেন আরও অনেক আগে থেকে, যার শুরুটা ছিল মজার! সুনীতাই প্রথম এগিয়েছিলেন। গোবিন্দের মন জয় করার চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন কোনও এক আত্মীয়ের কথায়।

Advertisement

সুনীতার সঙ্গে যখন প্রথম দেখা হয় অভিনেতার, সুনীতা তখন খুব সপ্রতিভ, আধুনিকা। যদিও বয়স মাত্র ১৫ বছর! গোবিন্দ তখন সদ্য সাবালক, ২১-এ পড়েছেন।সুনীতার সঙ্গে ‘ডেট’-এ যেতে ভয় ছিল অভিনেতার, পাছে কেউ তাঁকে শিশু নিগ্রহকারী বলে!

কী ভাবে প্রথম দেখা হল তাঁদের? এক সাক্ষাৎকারে খোলসা করলেন অভিনেতা। সুনীতার এক আত্মীয় চ্যালেঞ্জ করেছিলেন তাঁকে, গোবিন্দর মন তিনি গলাতে পারবেন কি না, সে বিষয়ে। সেই আত্মীয় গোবিন্দরও ঘনিষ্ঠ ছিলেন। প্রেম করার আগে এক বছর ধরে গোবিন্দর পিছনে পড়েছিলেন কিশোরী সুনীতা। অনুনয়- বিনয় করেই গিয়েছেন, যদি মন পাওয়া যায় অভিনেতার! শেষমেশ কাজ হাসিল।

Advertisement

সুনীতা ছিলেন গোবিন্দর মামির বোন। ১৯৮৭ সালের ১১ মার্চ তাঁরা বিয়ে করেন। গোবিন্দ তখন চব্বিশ, সুনীতা পড়েছেন আঠারোয়। গোবিন্দ বলেন, “ও বয়সে এতটাই ছোট ছিল যে আমি ভয় পেতাম। ওর সঙ্গে প্রেম করলে কেউ যদি আমায় শিশু নিগ্রহকারী বলে? ওকে বোঝাতাম, “তুমি খুব ছোট। জানো, কী বলছ?” ও বলত, “হ্যাঁ, সব জানি। আমি তোমাকে ভালবাসি।”

কী ভাবে তাঁরা একটি ছবির মহরতে একসঙ্গে নেচেছিলেন, গাড়িতে প্রথম পরস্পরের হাত ধরেছিলেন, গোবিন্দর স্মৃতি থেকে উঠে আসে তা-ও।

গোবিন্দর কথায়, “গাড়ি চলছিল। ওর হাতের সঙ্গে আমার হাতের ছোঁয়া লাগছিল। তার পর বুঝলাম, ও হাত সরাচ্ছেই না।..আমিও প্রথম ওর হাত ধরলাম তখন। সেই আমাদের রোম্যান্স শুরু হল।”

গোবিন্দ ও সুনীতার দুই সন্তান। পুত্র যশবর্ধন অহুজার জন্ম ১৯৯৭ সালের মার্চ মাসে। কন্যা টিনার জন্ম ১৯৮৯ সালের জুলাইতে। যশবর্ধন পা রাখতে চলেছেন ছবির জগতে। গোবিন্দই নিয়ে আসছেন তাঁকে। গোবিন্দ চান ভাল প্রযোজনা সংস্থা এবং ভাল গল্প দিয়ে শুরু হোক তার সফর। পুত্রের ইন্ড্রাস্ট্রিতে পা রাখার ক্ষেত্রে কোনও ফাঁক রাখতে চান না তিনি। যশবর্ধন এখন প্রস্তুতিতে মগ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন