Shirish Kunder

‘যোগী মুখ্যমন্ত্রী হলে তো দাউদ সিবিআই ডিরেক্টর হতে পারে’

শপথ নেওয়ার পর কয়েক দিন কেটে গিয়েছে। এখনও নানা মহল থেকে সমালোচিত হচ্ছে যোগী আদিত্যনাথকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী করার সিদ্ধান্ত। সমালোচনায় কখনও উঠে আসছে তাঁর চিন্তাধারা, কাজকর্ম, কখনও বা তাঁর বিরুদ্ধে চলতে থাকা দীর্ঘমেয়াদী মামলা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৭ ১৪:০৪
Share:

শপথ নেওয়ার পর কয়েক দিন কেটে গিয়েছে। এখনও নানা মহল থেকে সমালোচিত হচ্ছে যোগী আদিত্যনাথকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী করার সিদ্ধান্ত। সমালোচনায় কখনও উঠে আসছে তাঁর চিন্তাধারা, কাজকর্ম, কখনও বা তাঁর বিরুদ্ধে চলতে থাকা দীর্ঘমেয়াদী মামলা। এ বার আদিত্যকে সমালোচনায় বিঁধলেন বলি ফিল্মমেকার শিরিষ কুন্দর। তাঁকে ‘গুন্ডা’ বলে সোশ্যাল মিডিয়ায় আঙুল তুললেন শিরিষ।

Advertisement

আরও পড়ুন, ‘দুই ভাষার বেগমজানের জন্য প্রথম পছন্দ ছিলেন বিদ্যাই’

আদিত্যনাথ মুখ্যমন্ত্রী হওয়ার পর লেখক চেতন ভগত টুইটারে লেখেন, “যদি ক্লাসের সবচেয়ে দুষ্টু ছেলেটাকেও ক্লাস মনিটরের দায়িত্ব দেওয়া হয়, সে কিন্তু সবচেয়ে ভাল ব্যবহার করে।”

Advertisement

এর পর শিরিষ টুইট করেন, “একজন গুন্ডাকে শাসনক্ষমতা দিলে সে দাঙ্গা থামাবে এটা আশা করা, আর এক জন ধর্ষককে ধর্ষণের অনুমতি দিলে সে ধর্ষণ বন্ধ করবে- দুটো একই ব্যাপার।” চেতনের নাম না করলেও, এই টুইট চেতনের টুইটের প্রতিক্রিয়া বলেই মনে করছেন অনেকে। এখানেই থামেননি শিরিষ। লিখেছেন, “একজন গুন্ডাকে মুখ্যমন্ত্রী করে দিলেই যদি সে ঠিক হয়ে যায়, তা হলে তো দাউদ ইব্রাহিম সিবিআই ডিরেক্টর আর বিজয় মাল্য আরবিআই গভর্নর হয়ে যেতে পারে।”

শিরিষের সেই টুইট।

ফিল্মমেকার শিরিষ সম্পর্কে কোরিওগ্রাফার ফারহা খানের স্বামীও। শিরিষকে এই মন্তব্যের পর প্রকাশ্যেই অনেকে সমর্থন করেছেন। আবার পাল্টা সমালোচনাও চলেছে। তবে শেষ পর্যন্ত যে কোনও কারণেই হোক, নিজের দুটো টুইট-ই ডিলিট করে দিয়েছেন শিরিষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন