KK

Singer KK Death: কেকের মৃত্যুর জন্য দায়ী অব্যবস্থা! আইনি চিঠি পুলিশ কমিশনার, কলেজ, নজরুল মঞ্চকে

কেকে-র অনুষ্ঠান চলাকালীন যে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছিল, সে প্রসঙ্গে পুলিশ, আয়োজক এবং মঞ্চ কর্তৃপক্ষের দিকে উঠেছে একাধিক প্রশ্ন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১৭:৪৩
Share:

নজরুল মঞ্চে সে দিন কেকের অনুষ্ঠান। ছবি: অর্চিস্মান সাহা।

গায়ক কেকের মৃত্যুর ঘটনায় কলকাতার পুলিশ কমিশনার, গুরুদাস কলেজের অধ্যক্ষ এবং নজরুল মঞ্চ কর্তৃপক্ষকে আইনি চিঠি দিলেন আইনজীবী সৌম্যশুভ্র রায়। সৌম্যশুভ্র জানিয়েছেন, ‘সঠিক পদক্ষেপ’ না করলে আগামী সপ্তাহে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করবেন তিনি।চিঠিতে সৌম্যর দাবি, পুলিশ, প্রশাসন, কলেজ এবং নজরুল মঞ্চ কর্তৃপক্ষের কার বা কাদের ‘অবহেলার জন্য’ কেকের মৃত্যু হয়েছে তা সুনির্দিষ্ট ভাবে চিহ্নিত করা প্রয়োজন। তিনি লিখেছেন, ‘কেকের মৃত্যুর আসল কারণ খুঁজে বার করা হোক।’ সৌম্য শুক্রবার বলেন, ‘আড়াই হাজারের প্রেক্ষাগৃহে কী ভাবে সাড়ে সাত হাজার মানুষকে প্রবেশ করতে দেওয়া হল? শুধু কেকে কেন, অন্য কারও জীবন বিপন্ন হতে পারত। কলেজ ও নজরুল মঞ্চ কর্তৃপক্ষ এর দায় এড়াতে পারেন না। পুলিশের ভূমিকাও সন্তোষজনক নয়। ৫০০ মিটারের মধ্যে থানা হওয়া সত্ত্বেও কোনও পুলিশ কর্মী ছিলেন না।’’

Advertisement

প্রসঙ্গত, ওই সন্ধ্যায় কেকে-র অনুষ্ঠান চলাকালীন যে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছিল, সে প্রসঙ্গে পুলিশ, আয়োজক এবং মঞ্চ কর্তৃপক্ষের দিকে উঠেছে একাধিক প্রশ্ন।

মঙ্গলবার রাতে নজরুল মঞ্চে অনুষ্ঠান চলাকালীন কেকে বার বার ঘাম মুছছিলেন, এসি চালানোর কথা বলছিলেন বলে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত খবরের প্রসঙ্গও উল্লেখ করেন সৌম্য। তিনি বলেন, ‘‘কেকের স্বাভাবিক মৃত্যু হয়েছে না কি কারও অবহেলা বা গাফিলতি ছিল, তা উঠে আসুক। আগামিদিনে যাতে এই ধরনের কোনও অনুষ্ঠানে পুলিশ-প্রশাসন সদর্থক ভূমিকা নেয় সেই কারণেই আদালতে মামলা দায়ের করতে চলেছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন