Sonu Sood

SONU SOOD: সোনু সুদের বাড়িতে আয়কর কর্তারা, সম্পত্তি এবং চুক্তি নিয়ে টানা ২০ ঘণ্টা তল্লাশি

সোনুর সঙ্গে লখনউয়ের একটি আবাসন সংস্থার সম্পত্তি সংক্রান্ত চুক্তিতেই নজর রয়েছে আয়কর কর্তাদের। দাবি, চুক্তিতে বড় অঙ্কের করফাঁকি দিয়েছেন অভিনেতা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ১১:৩২
Share:

সোনু সুদ। ফাইল চিত্র।

পরিযায়ী শ্রমিকদের সাহায্য করাই কি কাল হল অভিনেতা সোনু সুদের? না কি দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে সাম্প্রতিক বৈঠকের ফলেই এমন হেনস্থা? বুধবার রাতে অভিনেতার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনে তাঁর অফিসের তল্লাশি শুরু করেছিল আয়কর কর্তারা। সেই অভিযান বৃহস্পতিবার সকাল পর্যন্ত নিরন্তর চলছে। বুধবার সোনুর অফিস-সহ ছ’টি জায়গায় তল্লাশি চালানো হয়েছিল। বৃহস্পতিবার সকালে সোনুর মুম্বইয়ের বাড়িতেও হাজির হয়েছেন তাঁরা।

সোনুর সঙ্গে লখনউয়ের একটি আবাসন সংস্থার সম্পত্তি চুক্তিতেই আপাতত নজর আয়কর কর্তাদের। তাঁদের দাবি, ওই চুক্তিতে বড় অঙ্কের কর ফাঁকি দিয়েছেন ৪৮ বছরের অভিনেতা। ঘটনাটির নেপথ্যে ‘রাজনৈতিক প্রতিশোধ স্পৃহা’ রয়েছে বলে বিরোধীরা দাবি করলেও বিজেপি জানিয়েছে, সোনুর বিরুদ্ধে তদন্তে কোনও রাজনীতি নেই।

Advertisement

করোনাকালে পরিযায়ী শ্রমিকদের জন্য যানবাহনের ব্যবস্থা করে তাঁদের বাড়ি ফিরতে সাহায্য করেছিলেন সোনু। সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল তাঁর সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকের পর সোনুর রাজনীতে যোগ দেওয়া নিয়েও জল্পনা ছড়িয়েছিল। তার পরই তাঁর বিরুদ্ধে আয়কর হানায় অনেকেই রাজনীতির গন্ধ পাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন